প্রকাশিত: ২৯/১০/২০১৬ ৮:৩৯ এএম

SAMSUNG CAMERA PICTURES

শহিদুল ইসলাম, উখিয়া::

কক্সবাজার বিজ্ঞ আদালতে জমি সংক্রান্ত বিরোধ নিয়ে দায়েরকৃত গণধর্ষন মামলার সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্তের দাবিতে উখিয়ার তেলখোলা গ্রামবাসী গতকাল শুক্রবার সকাল ১১ টার দিকে থানায় বিক্ষোভ প্রদর্শণ করেছে। এসময় উখিয়া থানার অফিসার ইনচার্জ উভয়পক্ষদের নিয়ে ঘটনাস্থল তেলখোলায় বৈঠক করে উদ্ভট পরিস্থিতির সমাধান দেওয়ার আশ্বস্ত করলে গ্রামবাসী দুপুর ২ টার দিকে থানা কম্পাউন্ড ত্যাগ করেন। এঘটনা নিয়ে এলাকায় সাধারণ জনমনে ক্ষুদ্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করতে দেখা গেছে।

মামলার সূত্রে জানা যায়, তেলখোলা গ্রামের সবিন্ন কারবারীর ছেলে চিংকিউ চাকমার দীর্ঘদিনের ভোগদখলীয় ৪০ শতক পিএফ জমি জবর দখল করার অপচেষ্টা করে আসছিল একই গ্রামের রংচাউ চাকমার ছেলে ক্যানচাপু চাকমা। ইতিমধ্যে ক্যানচাপু চাকমা তার বসতভিটায় হামলা চালিয়ে প্রায় লক্ষাধিক টাকার মূল্যবান গাছগাছালি কর্তন করে বাড়িঘর ভাংচুর করার অভিযোগে স্থানীয় ভাবে একটি বিচার দায়ের করেন। স্থানীয় ইউপি সদস্য সরেজমিন ঘটনাস্থল তদন্ত করে চিংকিউ চাকমাকে রায় প্রদান করে একটি সালিশ নামা প্রদান করেন। এঘটনায় ক্ষিপ্ত হয়ে ক্যানচাপু চাকমা তার মেয়ে লাছিংমে চাকমা (২২) কে বাদী করে চিংকিউ চাকমার ছোট ভাই প্রদীপ চাকমা (৪১) ও মংপু চাকমা (৫৭) সহ ৪ জনকে আসামী করে একটি গণধর্ষন মামলা দায়ের করেন।

বিজ্ঞ আদালত মামলাটি তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য উখিয়া থানার অফিসার ইনচার্জকে নিদের্শ দিলে ওসি তদন্ত ঘটনাস্থল পরিদর্শন করেন। এঘটনা নিয়ে এলাকার বর্তমান ইউপি সদস্য তোফাইল আহমদ, সাবেক মেম্বার মানিক চাকমা, সাবেক মেম্বার কবির আহমদ, হেডম্যান, কারবারি, চৌকিদার ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিসহ প্রায় অর্ধশতাধিক লোকজন গতকাল শুক্রবার সকাল ১১ টার দিকে উখিয়া থানায় এসে বিক্ষোভ প্রদর্শণ করে উক্ত ধর্ষণ মামলা সুষ্ঠু তদন্ত সাপেক্ষে দোষী ব্যক্তিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন। জানতে চাওয়া হলে মামলা তদন্তকারী কর্মকর্তা মোঃ কায়কিসলু জানান, জমিজমা সংক্রান্ত বিরোধ নিয়ে আদালতে মামলাটি দায়ের করা হয়েছে। ঘটনাস্থল পরিদর্শন করে ধর্ষণের কোন আলামত পাওয়া যায়নি। উখিয়া থানার অফিসার ইনচার্জ মোঃ আবুল খায়ের জানান, যেহেতু জমিজমা সংক্রান্ত বিরোধ নিয়ে গণধর্ষণের মামলাটি করা হয়েছে তাই সরেজমিন ঘটনাস্থলে গিয়ে উভয়পক্ষদের উপস্থিতিতে সাক্ষ্যপ্রমাণ সাপেক্ষে চূড়ান্ত সিদ্ধান্ত ও প্রয়োজন বশত: আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

 

পাঠকের মতামত

ডেসটিনির পরিচালনা বোর্ডের নতুন চেয়ারম্যান ব্যারিস্টার প্রশান্ত

হাইকোর্টের নির্দেশে ডেসটিনি-২০০০ এর পরিচালনা বোর্ডের নতুন চেয়ারম্যান হয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার প্রশান্ত ভূষণ ...

বান্দরবানে কেএনএফের আস্তানায় যৌথ বাহিনীর অভিযান, নিহত ৩

বান্দরবানের রুমা উপজেলার রনিন পাড়ার কাছে ডেবাছড়া এলাকায় কেএনএফের একটি আস্তানায় সেনাবাহিনীর নেতৃত্বে যৌথ বাহিনীর ...