প্রকাশিত: ০৬/১১/২০১৬ ৯:৩২ এএম

আতিকুর রহমান মানিক, কক্সবাজার::

সীতাকুন্ড হয়ে চট্টগ্রাম উপকূল অতিক্রম শুরু করেছে ঘূর্ণিঝড় নাডা। এতে  কক্সবাজার উপকূলবাসী স্বস্তির নিঃশ্বাস ফেলেছেন। কক্সবাজার আবহাওয়া অধিদপ্তরের সহকারী আবহাওয়াবিদ একেএম নাজমুল হক জানান, রোববার ( ০৬ নভেম্বর) সকাল থেকে চট্টগ্রামের  সীতাকুন্ড উপকূল অতিক্রম শুরু করে গভীর নিম্নচাপটি। উপকূল অতিক্রম সম্পন্ন করতে ৩/৪ ঘন্টা সময় লাগতে পারে। গভীর নিম্নচাপটি ক্রমান্বয়ে দুর্বল হয়ে পড়ায় চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্র বন্দরকে ৪ নম্বর স্থানীয় হুঁশিয়ারি সংকেত ‍ এর পরিবর্তে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। বৃষ্টি ঝড়িয়ে এটি ধীরে ধীরে দুর্বল হয়ে পড়বে।
তবে নিম্নচাপটির প্রভাবে কক্সবাজার উপকূলের বিভিন্ন স্হানে হালকা বর্ষণসহ দমকা ও ঝড়ো বাতাস বয়ে যাচ্ছে। গতরাতে জোয়ারের পানি স্বাভাবিকের চেয়ে একফুট বেশি উচ্চতায় উপকূলে আছড়ে পড়ছে। সাগর মাঝারি ধরনের উত্তাল রয়েছে।
উত্তর বঙ্গোপসাগর ও গভীর সাগরে অবস্থানরত সকল মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত নিরাপদ আশ্রয়ে থাকতে বলা হয়েছে।

পাঠকের মতামত

মিয়ানমারের আরেক গুরুত্বপূর্ণ শহর বিদ্রোহীদের দখলে

মিয়ানমারের বিদ্রোহীরা দেশটির আরও একটি গুরুত্বপূর্ণ শহরের দখল নিয়েছে। মিয়ানমারের জান্তাবিরোধী সশস্ত্র রাজনৈতিক গোষ্ঠী তা’আং ...

চট্টগ্রাম-কক্সবাজার ও দূরপাল্লার ট্রেন পটিয়া স্টেশনে যাত্রা বিরতির দাবি

চট্টগ্রাম–কক্সবাজার ও দূরপাল্লার ট্রেন পটিয়া স্টেশনে যাত্রা বিরতিসহ বিভিন্ন দাবিতে রেলমন্ত্রী জিল্লুল হাকিমকে স্মারকলিপি দিয়েছেন ...