প্রকাশিত: ২৬/০১/২০১৭ ১১:২৯ এএম

বিশেষ সংবাদদাতা:
কাতারের দোহায় গ্যাস বিস্ফোরণে মারা গেছেন কক্সবাজারের রামুর অনুপম বড়ুয়া (২৮) নামের এক যুবক। গ্যাস বিস্ফোরনে গুরুতর আহত হয়ে প্রায় দুই সপ্তাহ সেখানকার একটি হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর গত মঙ্গলবার (২৪ জানুয়ারী) বাংলাদেশ সময় সন্ধ্যায় অনুপমের মৃত্যু হয়। এর আগে গত ১৪ জানুয়ারী কর্মস্থলেই অনুপম দুর্ঘটনায় গুরুতর আহত হন। অনুপম রামু উপজেলার রাজারকুল ইউনিয়নের পূর্বরাজারকুল বড়ুয়া পাড়ার বিধু বড়ুয়ার ছেলে।
এদিকে মৃত্যুর খবর জানাজানি হওয়ার পর থেকে রাজারকুল তার বাড়িতে আহাজারি চলছে।
অনুপমের বড় ভাই সেনা সদস্য নিরুপম বড়ুয়া জানান, অনুপম দেশে থাকতে গ্রীল মিস্ত্রির কাজ করতো। একমাস আগে পার্শ্ববর্তী গ্রামে কাতার প্রবাসী এক আত্মীয়ের সহযোগিতায় অনুপম কাতার যান। সেখানে অনুপম দোহার কাছাকাছি একটি এলাকায় ওয়ার্কসপে চাকুরী নেন। গত ১৪ জানুয়ারী ওই ওয়ার্কসপে একটি তেলের ড্রাম কাটতে গিয়ে ড্রামের ভেতরে জমে যাওয়া গ্যাসের বিস্ফোরণে অনুপম গুরুতর আহত হয়। এ সময় তার শরীর ঝলসে যায়। প্রায় দুই সপ্তাহ সেখানকার একটি হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর গত মঙ্গলবার সন্ধ্যে ৭টার দিকে অনুপম মারা যায়। বর্তমানে ওই প্রবাসী প্রতিবেশিদের সহযোগিতায় অনুপমকে দেশে আনার প্রকৃয়া চলছে বলে তিনি জানান। তবে কবে নাগাদ মরদেহ দেশে পৌঁছাবে এ বিষয়ে তারা কিছুই জানেননা।
অনুপমের বাবা বিধু বড়ুয়া জানান, পরিবারের স্বচ্ছলতা ফেরাতে প্রতিবেশিদের কাছ থেকে দুইলাখ টাকা ধার নিয়ে ছেলেকে বিদেশ পাঠান। ভিসা বাবদ তিনলাখ টাকা দেওয়ার কথা থাকলেও দিতে পেরেছেন দুইলাখ। বাকি একলাখ টাকা সেখানে উপার্জন করে শোধ করার কথা। কিন্তু এর আগেই দুর্ঘটনায় ছেলের মৃত্যু হয়।

পাঠকের মতামত

উখিয়াবাসীর স্বপ্ন পূরণ করতে চাই – জাহাঙ্গীর কবির চৌধুরীর বিবৃতি

গণমাধ্যমে প্রকাশিত একটি সংবাদের প্রেক্ষাপটে নিজের ফেসবুক প্রোফাইলে বিবৃতি দিয়েছেন উখিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ...

ইসলামপুরে আটক রোহিঙ্গা যুবককে কুতুপালং ক্যাম্পে হস্তান্তর

জামালপুরের ইসলামপুরে অচেতন অবস্থায় উদ্ধার মো. রোবেল (২২) নামের সেই রোহিঙ্গা যুবককে কক্সবাজারের কুতুপালংয়ের ট্রানজিট ...