প্রকাশিত: ১৬/১১/২০১৬ ৭:৪৪ এএম

কক্সবাজার জেলা বিএনপির অনেক সিনিয়র নেতা দীর্ঘদিন ধরে আওয়ামীলীগের সাথে আতাঁত করে বিএনপির রাজনীতিতে নিস্ক্রীয় রয়েছে। জেলা বিএনপির কার্য নির্বাহী কমিটির একাধিক নেতা ইতিমধ্যে আওয়ামীলীগে যোগদান করেছে।

রামু উপজেলা বিএনপির সহ-সভাপতি আবদু শুক্কুর সরাসরি কক্সবাজার-৩ আসনের সংসদ সদস্য সাইমুন সরওয়ার কমলের নিকট ফুলেরতোড়া দিয়ে আওয়ামীলীগে যোগদান করেন। রামু বিএনপির একাধিক ইউনিয়নের বিএনপি সমর্থিত চেয়ারম্যান আওয়ামীলীগে যোগদান করেছেন।

সবচেয়ে উদ্ধেগের বিষয় হল কক্সবাজার জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি এটি,এম, নুরুল বশর চৌধুরী বিএনপি রাজনীতিতে ভূমিকা রহস্যজনক বলে জেলা বিএনপির একাধিক ত্যাগী নেতারা মন্তব্য করেন।

জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি এটিএম নুরুল বশর চৌধুরী প্রকাশ্যে আওয়ামীলীগের দলীয় শোক দিবসের অনুষ্ঠানে এবং র‌্যালিতে অংশ গ্রহণ করে জেলা ব্যাপী বিএনপির নেতাকর্মী সমর্থকদের কাছে আলোচনার কেন্দ্রবিন্দুতে পরিনত হয় এবং মহেশখালী উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আবু বক্কর ছিদ্দিক, জেলা স্বেচ্ছাসেবক দলের সিনিয়র সহ-সভাপতি আতাউল্লাহ বোখারীর আপন ভাই কক্সবাজার জেলা আওয়ামীলীগের সদস্য ও মহেশখালী পৌর আওয়ামীলীগের আহ্বায়ক মকছুদ মিয়া গেল মহেশখালী পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগ তথা নৌকা মার্কার প্রার্থী হলে আবু বক্কর ছিদ্দিক ও আতাউল্লাহ বোখারী প্রকাশ্যে আওয়ামীলীগের পক্ষে তার ভাইকে জেতানোর জন্য ভোট ডাকাতি সহ নিরহ ভোটারকে খুন করার দায়ে হত্যা মামলার আসামী হয়েছেন।

বিএনপির প্রার্থী শুধুমাত্র ৬০ ভোট পেয়ে লজ্জাজনক পরাজয় বরণ করতে বাধ্য হয়। সুবিধাবাদী মহেশখালী উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আবু বক্কর ছিদ্দিক, জেলা স্বেচ্ছাসেবক দলের সিনিয়র সহ-সভাপতি আতাউল্লাহ বোখারী বিএনপির প্রার্থী শোচনীয়ভাবে পরাজয় করতে ভূমিকা রেখেছেন বলে মহেশখালী উপজেলা বিএনপির অনেক নেতাকর্মী অভিযোগ করেন।

কক্সবাজার জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি এটিএম নুরুল বশর চৌধুরী সহ তাঁর অনুসারী আবু বক্কর, আতাউল্লাহ বোখারী আরো কয়েকজন জেলা উপজেলা বিএনপির নেতা যে কোন সময় আওয়ামীলীগে যোগদান করতে পারে বলে বিএনপির একাধিক সূত্র নিশ্চিত করেছেন।

প্রাইম নিউজ বিডি

পাঠকের মতামত

সিভিল সার্জন কার্যালয়ে স্বাস্থ্য সহকারী পরীক্ষায় প্রক্সি দিতে গিয়ে আটক ১

চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়ে স্বাস্থ্য সহকারী নিয়োগের লিখিত পরীক্ষায় প্রক্সি দিয়ে উত্তীর্ণ হলেও মৌখিকে ধরা ...

গহীন পাহাড়ে কঠোর প্রশিক্ষণ, যা বললেন কুকি চিনের আকিম বম

বান্দরবানে পাহাড়ি সশস্ত্র সংগঠন কুকি–চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) সামরিক প্রশিক্ষণপ্রাপ্ত নারী শাখার বান্দরবান সদর ও ...