প্রকাশিত: ১৬/০৩/২০১৮ ৮:৩৫ এএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ৫:২৩ এএম

রফিক মাহমুদ,উখিয়া::
উখিয়া কুতুপালং রো‌হিঙ্গা ক্যাম্প সংলগ্ন বাজা‌রে অ‌গ্নিকা‌ন্ডের ঘটনা ঘ‌টে‌ছে। অাগুনে প্রায় অর্ধশত দোকান পুড়ে ছাই হয়ে গেছে। অগ্নিকান্ডের ঘটনায় প্রায় ১৫ কোটি টাকার ক্ষয় ক্ষতি হয়েছে বলে প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে।

আজ ১৬ মার্চ রাত অানুমানিক ১.৩০ টার এ অগ্নিকান্ডের ঘটনা‌টি ঘ‌টে বলে কুতুপালং বাজারের ব্যবসায়ী ও প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে ।

প্রত্যক্ষদর্শীরা জানান, রাতে হঠাৎ করে বাজারের ভেতরে গলি থেকে অাগুনের লীলাশিখা দেখা যায়। অাগুন দেখে ব্যবসায়ী ও এলাকাবাসী এসে দ্রুত অাগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালায়। কিন্তু মুহুর্তের মধ্যে অাগুন চারদিকে ছড়িয়ে পড়ে এবং ততক্ষণে প্রায় অর্ধশত দোকান পুড়ে ছাই হয়ে যায়।

এদিকে খবর পেয়ে উখিয়া থেকে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে অাগুন নিয়ন্ত্রণে অানার চেষ্টা চালায়।
পরে বাংলাদেশ সেনাবাহিনীর একটি ইউনিট ও উখিয়া থানা পুলিশ সহ প্রশাসনের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে ফায়ার সার্ভিসের কর্মীদের সাথে যৌথভাবে অাগুন নিয়ন্ত্রনে অানতে সক্ষম হয়।

ফায়ার সার্ভিসের কর্মীরা জানিয়েছেন, বিদ্যু‌তের শর্টসা‌র্কিট থে‌কে অ‌গ্নিকা‌ন্ডের সুত্রপাত ব‌লে ধারনা করা হ‌চ্ছে। অাগুনে প্রায় অর্ধশত দোকান পুড়ে গিয়ে ব্যাপক ক্ষয় ক্ষতি হয়েছে। ক্ষয় ক্ষতি পরিমান প্রায় ১৫ কোটি টাকা হতে পারে। তবে ব্যবসায়ীদের ধারনা ক্ষতির পরিমান অারও বেশি হওয়ার সম্ভবনা রয়েছে।

পাঠকের মতামত

ডেসটিনির পরিচালনা বোর্ডের নতুন চেয়ারম্যান ব্যারিস্টার প্রশান্ত

হাইকোর্টের নির্দেশে ডেসটিনি-২০০০ এর পরিচালনা বোর্ডের নতুন চেয়ারম্যান হয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার প্রশান্ত ভূষণ ...

বান্দরবানে কেএনএফের আস্তানায় যৌথ বাহিনীর অভিযান, নিহত ৩

বান্দরবানের রুমা উপজেলার রনিন পাড়ার কাছে ডেবাছড়া এলাকায় কেএনএফের একটি আস্তানায় সেনাবাহিনীর নেতৃত্বে যৌথ বাহিনীর ...