প্রকাশিত: ০৯/০৭/২০২২ ৩:৪৩ পিএম

ঈদুল আযহা ইসলাম ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় দু’টো ধর্মীয় উৎসবের একটি। বাংলাদেশে এই উৎসবটি কুরবানির ঈদ নামেও পরিচিত। এ উৎসবের আনন্দ বিশ্বের সমগ্র মুসলিমের।

মহান আল্লাহর আদেশে হযরত ইবরাহীম (আঃ) তাঁর আপন পুত্র ইসমাইলকে কুরবানি করার ঘটনাকে স্মরণ করে সারা বিশ্বের মুসলিম ধর্মাবলম্বীরা পবিত্র ঈদুল আযহা পালন করে। এ আনন্দ আল্লাহর নৈকট্য লাভের এবং গুনাহ মাফের।

বৈষয়িক ব্যস্ততাকে বাদ দিয়ে পরলৌকিক জগতের পাথেয় সংগ্রহ করার আনন্দ। এ আনন্দ গরিব-দুঃখীর সাথে একাত্ম হওয়া, পশু কোরবানীর সাথে সাথে মনের পশুকে পরাস্থ করার আনন্দ। ভোগে নয়, ত্যাগেই প্রকৃত আনন্দ-পবিত্র ঈদুল আযহা আমাদের এ শিক্ষাই দেয়।

এ শিক্ষায় উদ্বুদ্ধ হয়ে দেশ ও মানুষের কল্যাণে নিবেদিত হোক সবাই। ত্যাগ এবং কুরবানির শিক্ষা নিয়ে প্রতি বছরের ন্যায় এবারও পবিত্র ঈদুল আযহা আমাদের সামনে আসন্ন।

উখিয়া নিউজ ডটকমের   সর্বশেষ খবর পেতে Google News অনুসরণ করুন

পশু কুরবানির মাধ্যমে মনের পাপ পঙ্কিলতা দূর করে আল্লাহর খাঁটি গোলাম হওয়ার এক সুবর্ণ সুযোগ। ঈদুল আযহা উদযাপনের মাধ্যমে আমাদের ভ্রাতৃত্বের বন্ধন আরো সুদৃঢ় হবে। দরিদ্র জনগোষ্ঠীর মাঝে কুরবানির গোশত বিতরণের মাধ্যমে আমরা ঈদের আনন্দকে ভাগাভাগি করে নেবো।

ত্যাগের মহিমায় উদ্ভাসিত হয়ে পবিত্র ঈদুল আযহার শিক্ষাকে কাজে লাগিয়ে দল-মতের উর্দ্ধে উঠে দেশ ও জাতির কল্যাণে এক সুখী সমৃদ্ধ ও কল্যাণমুখী দেশ গড়ার কাজে অংশগ্রহণ করতে হবে।

এ প্রত্যাশায় জেলার জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল উখিয়া নিউজ ডটকমের অগণিত পাঠক, বিজ্ঞাপনদাতা ও সকল শুভানুধ্যায়ীকে জানাচ্ছি পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা। ঈদ মোবারক।

শুভেচ্ছান্তে:
ওবাইদুল হক চৌধুরী
সম্পাদক ও প্রকাশক
www.ukhiyanews.com

পাঠকের মতামত

নাইক্ষ্যংছির দোছড়ি সীমান্তে মাইন বিস্ফোরণে পা উড়ে গেল ‍কৃষকের

এবার বান্দরবানের দোছড়ি ইউনিয়নের ছেড়াকুম এলাকায় বাংলাদেশ-মিয়ানমার সীমান্তে মাইন বিস্ফোরণে আব্দুল কাদের নামে এক ব্যক্তির ...

তুমব্রু সীমান্তে ফের গুলির শব্দ

দশদিন বন্ধ থাকার আবারও বান্দরবানের নাইক্ষ্যংছড়ির ঘুমধুম-তুমব্রু সীমান্তে গোলাগুলির শব্দ শোনা যাচ্ছে। সোমবার সন্ধ্যা সাড়ে ...