প্রকাশিত: ০৩/১১/২০১৬ ৯:৩১ এএম

টেকনাফ প্রতিনিধি ::fb_img_1478105348849

গত ২ নভেম্বর ২০১৬ বাংলা ২য় পত্র জেএসসি পরিক্ষা অনুষ্ঠিত। টেকনাফ এজাহার বালিকা উচ্চ বিদ্যালয়ের এক জন দৃষ্টি প্রতিবন্ধী ছাত্রী টেকনাফ পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে জেএসসি পরিক্ষা দিচ্ছেন জান্নাতুল ফেরদৌস।

সে টেকনাফ উপজেলা ফকির আহম্মদের মেয়ে জান্নাতুল ফেরদৌস। সে চোখে দেখে না, চোখে পড়ে না। সে পরিক্ষার খাতায় লিখার সময় কষ্ট করে লেখে।

পরিক্ষা চলাকালীন সময় দেখা যায়, তার হাতের লেখা খুব সুন্দর। সে একজন মেধাবী ছাত্রী। সে সব কিছু অনুমান করে বুঝে। সে কানে শুনে। কানে শোনার সময় সে মোখস্ত লিখে।
জান্নাতুল ফেরদৌস বলেন, আমি খুব কষ্ট করে পরিক্ষা দিচ্ছি। কিন্তু আমাকে কোন ধরনের অতিরিক্ত সময় দেই নাই।

টেকনাফ পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও হল সচিব নুর হোসাইন জানান, দৃষ্টি প্রতিবন্ধি জান্নাতুল ফেরদৌসের জন্য অতিরিক্ত সময় দেওয়ার জন্য কোন ধরনের চিঠি আছে নাই, আমরা অতিরিক্ত সময় নেওয়ার জন্য বোর্ডে আবেদন পাঠিয়েছি। আবেদনের চিঠি অনুমোদন হয়ে চিঠি পৌছলে আমরা অতিরিক্ত সময় দিতে প্রস্তুত থাকব।

পাঠকের মতামত

কক্সবাজারে হচ্ছে ‘বাংলাদেশ সুপ্রিম কোর্ট রিসার্চ ইনস্টিটিউট’

প্রধান বিচারপতি ওবায়দুল হাসান বলেছেন, ন্যায়বিচার পাওয়ার অধিকার বাংলাদেশের সব নাগরিকের রয়েছে, এটা সংবিধানে গ্যারান্টি ...

ইনানীতে হচ্ছে ফায়ার সার্ভিসের পূর্ণাঙ্গ প্রশিক্ষণ কেন্দ্র

অবশেষে কক্সবাজারে হচ্ছে ফায়ার সার্ভিসের পূর্ণাঙ্গ আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্র এবং অত্যাধুনিক ফায়ার স্টেশন। অর্থনৈতিক এবং ...