কক্সবাজারে করোনা স্যাম্পল টেস্টের রিপোর্ট প্রতিদিন ২ ভাগে দেওয়া হবে

মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :
কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে করোনা ভাইরাসের স্যাম্পল টেস্টের রিপোর্ট এখন থেকে পৃথক ২টি ভাগে দেওয়া হবে। ৩৪টি ক্যাম্পে থাকা রোহিঙ্গা শরনার্থীদের (Forcibly displaced myanmar Nations-বলপূবর্ক বাস্তুচ্যুত মিয়ানমারের নাগরিক) করোনা ভাইরাসের স্যাম্পল টেস্টের রিপোর্ট প্রতিদিন প্রথম দফায় দেওয়া হবে। কারণ তারা বাংলাদেশের নাগরিক নয়।

আর কক্সবাজারের বাসিন্দা সহ বাংলাদেশের নাগরিকদের করোনা ভাইরাসের স্যাম্পল টেস্টের রিপোর্ট দ্বিতীয় দফা দেওয়া হবে। করোনা ভাইরাস সংক্রামণ প্রতিরোধ কমিটির জেলা পর্যায়ের গত ১৯মে অনুষ্ঠিত একটি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে নির্ভরযোগ্য সুত্র জানিয়েছে। করোনা ভাইরাসের স্যাম্পল টেস্টের রিপোর্ট ২দফে দেওয়ার এই সিদ্ধান্ত গত ২১মে থেকে কক্সবাজার মেডিকেল কলেজে কার্যকর করা হয়েছে।

আর এখন থেকে করোনার স্যাম্পল টেস্ট, সুস্থতা, করোনায় মৃত্যু, চিকিৎসাধীন রোগী, মোট করোনা রোগীর সংখ্যা সবকিছু রোহিঙ্গা শরনার্থী ও কক্সবাজারের নাগরিকদের জন্য পৃথকভাবে করা হবে বলে সুত্রটি জানিয়েছে।

প্রসঙ্গত, গত ২১মে সনাক্ত হওয়া ৩জন রোগী সহ এ পর্যন্ত মোট ১৩জন রোহিঙ্গা শরনার্থী (Forcibly displaced myanmar Nations-বলপূবর্ক বাস্তুচ্যুত মিয়ানমারের নাগরিক) করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। গত ১৪মে রোহিঙ্গা শরনার্থী ক্যাম্পে প্রথম করোনা রোগী সনাক্ত করা হয়।

ইউটিউব সাবস্ক্রাইব করুন