ইসলাম সন্ত্রাস ও জঙ্গিবাদ অনুমোদন করে না-ড.আ.ফ.ম খালিদ হোসেন

প্রেস বিজ্ঞপ্তি::
চট্টগ্রাম ওমরগণি এম.ই.এস. বিশ্ববিদ্যালয় কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের চেয়ারম্যান, মাসিক আত্-তাওহিদ সম্পাদক ড.আ.ফ.ম খালিদ হোসেন বলেছেন, সাম্প্রদায়িক সম্প্রীতি ও সহিষ্ণুতা বজায় রাখার স্বার্থে আমাদের সর্বদা সতর্ক ও সচেতন থাকতে হবে। রাসূলুল্লাহ (সঃ) এর মদীনার সনদ ও বিদায় হজ্বের ভাষণ বহুমাত্রিক সমাজে সম্প্রীতি ও আন্তধর্মীয় ভালবাসার দলিল। তিনি ৭ এপ্রিল জুমাবার রামু খিজারী হাইস্কুল স্টেডিয়ামে দু’দিনব্যাপী ঐতিহাসিক ইসলামী মহাসম্মেলনে ১ম দিনে প্রধান আলোচকের বক্তব্য রাখছিলেন। রামু ইসলামী সম্মেলন পরিষদ আয়োজিত ৩১তম এ ইসলামী মহাসম্মেলনে তিনি আরো বলেন, ইসলাম সন্ত্রাস ও জঙ্গিবাদ অনুমোদন করে না। যুদ্ধের ময়দানে পর্যন্ত আল্লাহর রাসূল (সঃ) অকারণে মানুষ হত্যা করতে নিষেধ করেন। যারা ইসলামের উপর সন্ত্রাস ও জঙ্গিবাদের অপবাদ দেয় তারা আন্তর্জাতিক ইহুদি সাম্রাজ্যবাদের দালাল। তিনি বলেন, এদেশের কওমী মাদ্রাসা সমূহে শান্তির বাণী শিক্ষা দেওয়া হয়। যারা এ সব মাদ্রাসার বিরুদ্ধে মিথ্যাচার করে তারা ইসলাম ও জাতির দুশমন।

এ সম্মেলনে বিভিন্ন অধিবেশনে সভাপতিত্ব করেন, সম্মেলন পরিষদের সভাপতি আল্লামা মুফতি মোর্শিদুল আলম চৌধুরী, রামু কেন্দ্রীয় জামে মসজিদ কমপ্লেক্স এর সাধারণ সম্পাদক মাওলানা মুহাম্মদ তৈয়ব, লিংকরোড মাশরাফিয়া তাহফিজুল কুরআন মাদ্রাসার পরিচালক মাওলানা হাফেজ ছালামতুল্লাহ, রামু মাজহারুল উলুম মাদ্রাসার পরিচালক মাওলানা মুহাম্মদ হারুন।

ইসলামী সম্মেলন পরিষদের সাধারণ সম্পাদক ও রামু কেন্দ্রীয় জামে মসজিদের খতীব মাওলানা হাফেজ শামসুল হক, সাংগঠনিক সম্পাদক এস. মোহাম্মদ হোসেন ও হাফেজ জসিম উদ্দিনের সঞ্চালনায় এ সম্মেলনে তাকরীর পেশ করেন, রাজঘাটা মাদ্রাসার মুহাদ্দিস আল্লামা ছৈয়দুল আলম আরমানী, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আরবী বিভাগের প্রভাষক আল্লামা মুফতি হুমায়ুন কবির খালভী, ঢাকার আল্লামা গাজী ইয়াকুব ওসমানী, চাকমারকুল মাদ্রাসার শিক্ষক মাওলানা মুহাম্মদ হারুন জদীদ, তরুণ আলেমেদ্বীন মাওলানা হাফেজ অলি উল্লাহ, মাওলানা ছৈয়দ উল্লাহ ফারুকী।

এ দ্বীনি মাহফিলের সার্বিক সহযোগিতায় ছিলেন, অর্থ সম্পাদক আবুল কাশেম এ.কে. খাঁন, মাওলানা মুফতি কামাল হোছাইন, হাফেজ মুহাম্মদ আবুল মঞ্জুর, সদস্য হাফেজ ছৈয়দ নূর, ক্বারী মাওলানা হুমায়ুন কবির, হাফেজ শাহ জাহান প্রমূখ।

ইউটিউব সাবস্ক্রাইব করুন