প্রকাশিত: ৩১/১০/২০১৭ ৯:৫২ পিএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ১১:৩৯ এএম

উখিয়া নিউজ ডেস্ক::a
কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা শরণার্থী শিবির পরিদর্শন ও ত্রাণ বিতরণ শেষে ঢাকায় ফিরেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। মঙ্গলবার রাত ৯টার দিকে তিনি গুলশানের বাসভবন ‘ফিরোজা’য় ফিরেন। বিষয়টি নিশ্চিত করেছেন বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শামসুদ্দিন দিদার ও শায়রুল কবির খান। এর আগে শনিবার সকাল সাড়ে ১০টার দিকে কক্সবাজারের রোহিঙ্গা শিবির পরিদর্শন ও ত্রাণ সহায়তার উদ্দেশে ঢাকার গুলশানের বাসভবন থেকে গাড়িবহর নিয়ে রওনা হন খালেদা জিয়া।

পথে শনিবার বিকেলে ফেনীর ফতেহপুর এলাকায় প্রথম দফায় খালেদা জিয়ার গাড়িবহর আক্রান্ত হয়। হামলায় গাড়িবহরের পেছনের অংশে থাকা সংবাদমাধ্যমের গাড়িই ক্ষতিগ্রস্ত হয় বেশি। বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করা হয়। সাংবাদিকসহ আহত হন বেশ কয়েকজন।

এরপর ওইদিন রাতে দ্বিতীয় দফায় চট্টগ্রামের মিরসরাইয়ে খালেদা জিয়ার গাড়িবহর হামলার ঘটনা ঘটে। ওই সময় বেসরকারি চ্যানেল এনটিভি’র গাড়ি ভাঙুচর করা হয়। আহত হন কমপক্ষে তিনজন।

চট্টগ্রাম সার্কিট হাউজে শনিবার রাত্রিযাপন করেন বিএনপি চেয়ারপারসন। এরপর রোববার চট্টগ্রাম সার্কিট হাউজ থেকে তিনি কক্সবাজারের উদ্দেশে রওনা দেন। ওইদিন কক্সবাজার সার্কিট হাউসে খালেদা জিয়া রাত্রিযাপন করেন।

সোমবার বিএনপি চেয়ারপারসনের পক্ষ থেকে ৩৬ ট্রাক ত্রাণ সেনাবাহিনীর কাছে হস্তান্তর করা হয়। আর বাকি নয় ট্রাক ত্রাণের মধ্যে তিনি নিজেই পালংখালী ইউনিয়নের ময়নারগোনা শরণার্থী শিবিরের রোহিঙ্গাদের মাঝে কিছু বিতরণ করেন। সেখান থেকে হাকিমপাড়া ও বালুখালীতে গিয়ে বাকি ত্রাণ বিতরণ করেন খালেদা জিয়া।

এদিকে, ত্রাণ বিতরণ শেষে মঙ্গলবার ঢাকায় ফেরার পথে ফেনীর মহিপালে খালেদার গাড়িবহর লক্ষ্য করে পেট্রোল বোমা নিক্ষেপ করা হয়। এসময় সড়কের পাশে দাঁড়িয়ে থাকা দুটি বাস পুড়ে যায়। তবে হতাহতের কোনো ঘটনা ঘটেনি।

পাঠকের মতামত

সেনাবাহিনীর প্রধান হলেন লেফটেন্যান্ট জেনারেল ওয়াকার-উজ-জামান

সেনাবাহিনী প্রধান হিসেবে নিয়োগ পেয়েছেন লেফটেন্যান্ট জেনারেল ওয়াকার-উজ-জামান। আগামী ২৩ জুন তিনি সেনাপ্রধান হিসেবে দায়িত্ব ...