প্রকাশিত: ২২/১২/২০১৯ ৯:৩৫ এএম , আপডেট: ২২/১২/২০১৯ ১০:১২ এএম

ইমরান আল মাহমুদ,উখিয়া::
৪১তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ ২০১৯ উখিয়ায় শুরু হয়েছে।চলবে দুইদিন পর্যন্ত। এ উপলক্ষে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নেওয়া হয়েছে ব্যাপক প্রস্তুতি। শনিবার ২১শে ডিসেম্বর বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের আনুষ্ঠানিক শুরু ঘোষণা করা হয়।
এতে প্রধান অতিথি ছিলেন উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নিকারুজ্জামান চৌধুরী।তিনি বলেন,বিজ্ঞান ও প্রযুক্তির যুগে উখিয়াও এগিয়ে যাবে দুরন্ত গতিতে।এ নিয়ে উপজেলা প্রশাসন সর্বদা সহায়তা করবে বলে জানান।উখিয়া উপজেলাকে বিজ্ঞান ও প্রযুক্তির রোল মডেলে গড়ে তুলতে চান বলে জানান।বিশেষ অতিথি ছিলেন উপজেলা সহকারি কমিশনার(ভুমি)আমিমুল ইসলাম ইমরান,উখিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল হোসেন সিরাজী সহ অন্যান্যরা।
৪১তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের শুরুতে অনুষ্ঠানের সভাপতিত্ব করেন উখিয়া উপজেলা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা রায়হানুল ইসলাম মিয়া। এবারের বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহে অংশ নিয়েছে উখিয়া উপজেলার বিভিন্ন মাধ্যমিক বিদ্যালয়।অংশগ্রহণকারী বিদ্যালয়ের শিক্ষার্থীরা তাদের স্ব স্ব আবিষ্কার স্টল আকারে প্রদর্শন করছেন।

পাঠকের মতামত

গদি নেই তবু সাবেক এমপি বদি!

আবদুর রহমান বদি। কক্সবাজার-৪ আসনের প্রভাবশালী সংসদ সদস্য ছিলেন, তাও আবার ক্ষমতাসীন দলের টিকিটে। মাদক ...

মিয়ানমারে সশস্ত্র লড়াই: আরাকান আর্মির কাছে গুরুত্বহীন রোহিঙ্গারা

মিয়ানমারে জান্তা বাহিনীর নির্যাতনের অবসান ঘটিয়ে নিজেদের জাতিসত্তার স্বীকৃতি আদায় এবং রাখাইন রাজ্যে স্বায়ত্তশাসন প্রতিষ্ঠার ...

কক্সবাজারে মানি লন্ডারিংয়ের বিরুদ্ধে এনজিওগুলোকে সতর্ক থাকার আহ্বান

বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটের (বিএফআইইউ) প্রধান মো. মাসুদ বিশ্বাস বলেছেন, দেশের অভ্যন্তরে এবং বিদেশে লুকিয়ে ...