প্রকাশিত: ০১/০৭/২০১৬ ৪:০৬ পিএম

konউখিয়া নিউজ ডেস্ক::

 জেলার তিনটি উপজেলা এবং পার্বত্য জেলা বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে তিনজন খুন হয়েছেন। এদের মধ্যে দুইজনকে কুপিয়ে ও একজনকে গুলি করে হত্যা করা হয়েছে।

কক্সবাজার জেলার সদর, চকরিয়া উপজেলার বদরখালী এবং বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়নে পৃথক এই তিনটি ঘটনা ঘটে।

কক্সবাজার শহরের জেলা কারাগারের কাছে উত্তরণ আবাসন প্রকল্পে মোহাম্মদ ইসমাইল নামের এক সন্ত্রাসিকে গুলি করে হত্যা করা হয়। চকরিয়ার উপকূলীয় এলাকা বদরখালীতে ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক নুরুল হুদাকে প্রকাশ্যে বাজার থেকে তুলে নিয়ে পিটিয়ে এবং নাইক্ষ্যংছড়ির বাইশারী ইউনিয়নে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মংশৈলু মারমাকে গলা কেটে হত্যা করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরের পর থেকে ২৪ ঘন্টায় এই হত্যাকান্ড গুলো ঘটেছে।

কক্সবাজার শহরতলিতে গুলিতে নিহত ইসমাইলের পরিবার দাবি করছেন, ‘ডিবি পরিচয়ে বাড়ি থেকে ডেকে নিয়ে  গুলি করে হত্যা করা হয়েছে।’

বদরখালীতে নিহত আওয়ামী লীগ নেতার পরিবারের দাবি, ‘রাজনৈতিক মতবিরোধের জের ধরেই নিজের ভাইপোরাই নুরুল হুদাকে পিটিয়ে হত্যা করা হয়েছে।

চকরিয়ার বদরখালী ইউনিয়নের আওয়ামী লীগ নেতা হত্যাকান্ডের প্রত্যক্ষদর্শী বুলবুল সিকদার, হাসান কোম্পানী, আবুল হোসেন ও মাষ্টার মহিউদ্দিনের সাথে কথা বলে জানা যায়, বৃহস্পতিবার রাত ১১টার দিকে ইউনিয়ন আওয়ামী লীগের টানা ১৫ বছরের সাধারণ সম্পাদক নুরুল হুদা একটি ফার্মেসীতে বসেছিলেন। ওই সময় ৫-৬ সদস্যের একদল যুবক প্রকাশ্যে সবার সামনে থেকেই নুরুল হুদাকে টেনেহিচঁড়ে তুলে নিয়ে যায়। তুলে নেয়ার মাত্র কয়েক মিনিটের মধ্যেই বদরখালীর ৩নং ব্লকের টুটিয়াখালী এলাকার কিল্লায় তার লাশ পাওয়া যায়।

নিহত নুরুল হুদা (৬০) বদরখালী ইউনিয়নের ৫নং ওয়ার্ডের মগনামা পাড়ার মৃত আবুল আহমদের ছেলে।

প্রত্যক্ষদর্শীদের দাবি, তুলে নেয়া দুস্কৃতিকারিদের মধ্যে নুরুল হুদার কয়েকজন ভাতিজা ছিল। তাদের ধারণা, নির্বাচনী বিরোধের জের ধরেই এই হত্যাকান্ড ঘটেছে।

পাঠকের মতামত

কক্সবাজারে বায়ুবিদ্যুৎকেন্দ্র চালু, দৈনিক উৎপাদন ৩০ মেগাওয়াট

কক্সবাজার সদর উপজেলার বাঁকখালী নদীর খুরুশকুল উপকূলে বায়ুবিদ্যুৎকেন্দ্র চালু হয়েছেছবি: প্রথম আলো কক্সবাজার সদর উপজেলার ...

রোহিঙ্গা ক্যাম্পে টার্গেট কিলিং!

কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পগুলোতে চলছে ‘টার্গেট কিলিং’। ক্যাম্পে আধিপত্য বিস্তার, মাদক ব্যবসা, চাঁদাবাজিসহ নানা অপরাধ কর্মকাণ্ড ...

জান্নাতুলকে খুনের কথা আদালতে স্বীকার করলেন কক্সবাজারের রেজা

রাজধানীর পান্থপথে আবাসিক হোটেলে চিকিৎসক জান্নাতুল নাঈম সিদ্দিকা হত্যার দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছেন ...

খাদ্য সংকটে সেন্টমার্টিন

হেলাল উদ্দিন সাগর :: বৈরী আবহাওয়ার কারণে গত এক সপ্তাহ ধরে দেশের একমাত্র প্রবালদ্বীপ সেন্টমার্টিন ...