প্রকাশিত: ০৯/১২/২০২১ ৯:২৪ এএম

জমি অধিগ্রহণের বিষয়ে উচ্চ আদালতের আদেশ প্রতিপালন না করায় কক্সবাজারের জেলা প্রশাসককে (ডিসি) তলব করেছেন হাইকোর্ট। আগামী ১৩ ডিসেম্বর সকালে আদালতে হাজির হয়ে তাকে এ বিষয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ বুধবার এ আদেশ দেন। আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী আঞ্জুমান আরা লিমা। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত দাশ গুপ্ত।

মামলার বিবরণে জানা যায়, ২০১৯ সালে কক্সবাজার বিমানবন্দরের জন্য স্থানীয় বাসিন্দা বীর মুক্তিযোদ্ধা ডা. মাহবুবুর রহমানের ১৫ শতক জমি অধিগ্রহণ করা হয়। এর মূল্য প্রায় সাড়ে তিন কোটি টাকা। দীর্ঘদিনেও ক্ষতিপূরণের টাকা না পেয়ে তিনি ডিসি বরাবর আবেদন করেন। আবেদনটি নিষ্পত্তি না করায় পরে হাইকোর্টেও রিট করেন তিনি। আদালত ওই রিটের শুনানি নিয়ে রুল জারি করেন। রুলের শুনানিকালে কক্সবাজারের ডিসির কাছে উল্লেখিত আবেদনটির বিষয়ে লিখিত ব্যাখ্যা চান। লিখিত ব্যাখ্যার জন্য রাষ্ট্রপক্ষ থেকে কয়েকবার যোগাযোগ করা হলেও ডিসি কোনো সাড়া দেননি। এ পরিপ্রেক্ষিতেই হাইকোর্ট তলবের আদেশ দিলেন।

পাঠকের মতামত

আজ পহেলা বৈশাখ

আজ রোববার (১৪ এপ্রিল) পহেলা বৈশাখ-বাংলা নববর্ষ। বাংলা বর্ষপঞ্জিতে যুক্ত হলো নতুন বাংলা বর্ষ ১৪৩১ ...

বান্দরবানে যৌথ বাহিনীর অভিযান পরিচালিত এলাকায় ভ্রমণে নিষেধাজ্ঞা

বান্দরবানে সন্ত্রাসবিরোধী অভিযান পরিচালিত রুমা,রোয়াংছড়ি ও থানচি এলাকায় পর্যটকদের ভ্রমণ নিরুৎসাহিত করছে বান্দরবান জেলা প্রশাসন। ...

বাসের সাথে মুখোমুখি সংঘর্ষে চট্টগ্রাম-কক্সবাজার সড়কে দুই মোটরসাইকেল আরোহী নিহত

পটিয়ায় মোটরসাইকেল দুর্ঘটনায় দুই আরোহী নিহত হয়েছে। নিহতরা হলেন- বোয়ালখালী উপজেলার পশ্চিম গোমদন্ডী এলাকার মোঃ ...