প্রকাশিত: ২১/১২/২০২১ ৭:০২ পিএম

নিজস্ব প্রতিবেদক :
কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গাদের আশ্রয়দাতা স্থানীয় জনগোষ্ঠীর জন্য আন্তর্জাতিক দাতা সংস্থা ওব্যাট হেলপারস ইউএসএ-এর অর্থায়নে বিনামূল্যে স্বাস্থ্য সেবা কার্যক্রম শুরু করেছে উন্নয়ন সংস্থা প্রান্তিক উন্নয়ন সোসাইটি।

মঙ্গলবার (২১ ডিসেম্বর) উখিয়ার রাজাপালং এমদাদুল উলুম ফাজিল ডিগ্রি মাদরাসা প্রাঙ্গণে এই কার্যক্রমের আওতায় দিনব্যাপী রাজাপালং ইউনিয়ন এর ২নং ওয়ার্ডের প্রায় দেড় শতাধিক স্থানীয় নারী-পুরুষকে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করে প্রান্তিক পরিচালিত ওব্যাট হেলথ পোস্টের বিশেষজ্ঞ চিকিৎসক গণ। এসময়, চিকিৎসা নিতে আসা রোগীদের ব্যবস্থাপত্রের পাশাপাশি বিনামূল্যে প্রয়োজনীয় ঔষধ বিতরণ করা হয়।

কার্যক্রম পরিদর্শনে এসে স্থানীয় জনপ্রতিনিধি ২নং ওয়ার্ডের ইউপি সদস্য মোহাম্মদ সালাউদ্দিন বলেন, “এলাকার সাধারণ জনগণের স্বাস্থ্য সুরক্ষায় এই উদ্যোগ প্রশংসনীয়, এই কার্যক্রমের মাধ্যমে স্থানীয় জনগণ উপকৃত হবে।”

চিকিৎসা সেবা নিতে আসা স্থানীয় বাসিন্দা আবুল হোসেন জানান, ” এখানকার ডাক্তাররা খুবই আন্তরিক, ভালো পরামর্শের পাশাপাশি ঔষধ ও পেয়েছি “।

প্রান্তিকের মেডিকেল কো অর্ডিনেটর জুনায়েদ সিদ্দিকি বলেন, “স্থানীয় জনগোষ্ঠীর স্বাস্থ্য
সুরক্ষার কথা ভেবে আমরা এই সেবা মূলক কার্যক্রমের উদ্যোগ নিয়েছি , যা নিয়মিতভাবে চলবে উখিয়ার বিভিন্ন এলাকায় “।

কার্যক্রমে প্রান্তিক উন্নয়ন সোসাইটির প্রোগ্রাম ম্যানেজার অরজিৎ কুমার রায়, প্রোগ্রাম কো-অর্ডিনেটর অনিমেষ বিশ্বাস অটল, মিডিয়া এন্ড কমিউনিকেশনস অফিসার ইফতিয়াজ নুর নিশান সহ প্রান্তিকের অন্যান্য কর্মকর্তা ও স্বেচ্ছাসেবকবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ২০১৮ সাল থেকে উখিয়া-টেকনাফের স্থানীয় জনগোষ্ঠী ও রোহিঙ্গা ক্যাম্পগুলোতে শিক্ষা, স্বাস্থ্য, নারী ক্ষমতায়ন, দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণসহ বিভিন্ন প্রকল্প বাস্তবায়ন করে আসছে ‘প্রান্তিক’।

পাঠকের মতামত

আজ পহেলা বৈশাখ

আজ রোববার (১৪ এপ্রিল) পহেলা বৈশাখ-বাংলা নববর্ষ। বাংলা বর্ষপঞ্জিতে যুক্ত হলো নতুন বাংলা বর্ষ ১৪৩১ ...

বান্দরবানে যৌথ বাহিনীর অভিযান পরিচালিত এলাকায় ভ্রমণে নিষেধাজ্ঞা

বান্দরবানে সন্ত্রাসবিরোধী অভিযান পরিচালিত রুমা,রোয়াংছড়ি ও থানচি এলাকায় পর্যটকদের ভ্রমণ নিরুৎসাহিত করছে বান্দরবান জেলা প্রশাসন। ...

বাসের সাথে মুখোমুখি সংঘর্ষে চট্টগ্রাম-কক্সবাজার সড়কে দুই মোটরসাইকেল আরোহী নিহত

পটিয়ায় মোটরসাইকেল দুর্ঘটনায় দুই আরোহী নিহত হয়েছে। নিহতরা হলেন- বোয়ালখালী উপজেলার পশ্চিম গোমদন্ডী এলাকার মোঃ ...