ডেস্ক নিউজ
প্রকাশিত: ০৩/০৪/২০২৪ ১:২৫ পিএম , আপডেট: ০৩/০৪/২০২৪ ২:০৯ পিএম

বান্দরবানের রুমাতে সোনালী ব্যাংকে ব্যাপক লুটপাট ও অপহরণের পর পাহাড়ি সন্ত্রাসীদের ধরতে এবং অপহৃত ম্যানেজারকে উদ্ধারে যৌথ অভিযানে নেমেছে নিরাপত্তা ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

রুমা উপজেলা সদরে মঙ্গলবার রাত নটার দিকে সোনালী ব্যাংকে হামলা চালিয়ে অস্ত্রসহ ব্যাপক লুটপাট চালায় সশস্ত্র সন্ত্রাসীরা। তাদের হাতে ছিলো ভারী অস্ত্রশস্ত্র।

সন্ত্রাসীরা আইনশৃঙ্খলা বাহিনীর কাছ থেকে ১৪টি অস্ত্র লুট করেছে বলে নিশ্চিত করা হলেও, কত অর্থ খোয়া গেছে তা নিশ্চিত করতে পারেননি কেউ।

বুধবার সকালে বান্দরবানের জেলা প্রশাসক শাহ মুজাহিদ উদ্দিন বলেন, ৭০ থেকে ৮০ জনের মতো সশস্ত্র সন্ত্রাসীরা রুমার সোনালী ব্যাংকে হানা দেয়।

অস্ত্রের মুখে জিম্মি করে ফেলে ব্যাংকের নিরাপত্তায় নিয়োজিত পুলিশ ও আনসার সদস্যদের। ছিনিয়ে নেয়া হয় তাদের ১০টি অস্ত্র।

এসময় পাশের ইউএনও অফিসের নিরাপত্তা কর্মীরা এগিয়ে এলে তাদেরকেও আটক করে ছিনিয়ে নেয়া হয় আরো চারটি অস্ত্র। সব মিলিয়ে লুট করা হয় ১৪ অস্ত্র।

এরপর সশস্ত্র সন্ত্রাসীরা যায় পাশের মসজিদে। সেখানেই তারাবির নামাজ পড়ছিলেন সোনালী ব্যাংক রুমা শাখার ব্যবস্থাপক নিজাম উদ্দিন। মসজিদ থেকে তাকে অপহরণ করে নিয়ে যাওয়া হয়।

ঘটনার পর পরই গোটা এলাকা ঘিরে ফেলেছে একাধিক নিরাপত্তা ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। শুরু হয়েছে সেনাবাহিনী ও পুলিশের ব্যাপক অভিযান

সুত্র: একাত্তর টিভি

পাঠকের মতামত

আজ পহেলা বৈশাখ

আজ রোববার (১৪ এপ্রিল) পহেলা বৈশাখ-বাংলা নববর্ষ। বাংলা বর্ষপঞ্জিতে যুক্ত হলো নতুন বাংলা বর্ষ ১৪৩১ ...

বান্দরবানে যৌথ বাহিনীর অভিযান পরিচালিত এলাকায় ভ্রমণে নিষেধাজ্ঞা

বান্দরবানে সন্ত্রাসবিরোধী অভিযান পরিচালিত রুমা,রোয়াংছড়ি ও থানচি এলাকায় পর্যটকদের ভ্রমণ নিরুৎসাহিত করছে বান্দরবান জেলা প্রশাসন। ...

বাসের সাথে মুখোমুখি সংঘর্ষে চট্টগ্রাম-কক্সবাজার সড়কে দুই মোটরসাইকেল আরোহী নিহত

পটিয়ায় মোটরসাইকেল দুর্ঘটনায় দুই আরোহী নিহত হয়েছে। নিহতরা হলেন- বোয়ালখালী উপজেলার পশ্চিম গোমদন্ডী এলাকার মোঃ ...