প্রকাশিত: ০৮/১২/২০১৬ ৬:২৯ পিএম
ফাইল ছবি

নিউজ ডেস্ক::

সেনাবাহিনী দিয়ে মিয়ানমারের রোহিঙ্গা সংকটের সমাধান হবে না বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, এর সমাধান রাজনৈতিকভাবেই করতে হবে।আজ বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে ঢাকায় ডেনমার্কের নবনিযুক্তরাষ্ট্রদূত মিকাইল হেমনিটি উইনথার দেখা করতে গেলে শেখ হাসিনা তাঁর নিজের এই অবস্থানের কথা জানান।

 রোহিঙ্গা শরণার্থী পরিস্থিতি সামলাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবস্থানের প্রশংসা করেন রাষ্ট্রদূত।  এর আগে ঢাকায় নিযুক্ত ভ্যাটিকানের রাষ্ট্রদূত জর্জ কোচারি জেস বেউবে বাংলাদেশের নবনির্বাচিত কার্ডিনাল রেভারেন্ড প্যাট্রিক ডি রোজারিওকে নিয়ে একইস্থানে প্রধানমন্ত্রীর সঙ্গে  সাক্ষাৎ করেন।পরে বাংলাদেশ ব্যাংকার্স অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে প্রধানমন্ত্রীর ত্রাণভাণ্ডারের জন্য কম্বল নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ব্যাংক মালিকদের এজন্য ধন্যবাদ দিয়ে প্রধানমন্ত্রী আর্তমানবতার সেবায় সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান।গত ৯ অক্টোবর রাখাইন রাজ্যের সীমান্তে নয়জন রক্ষীর মৃত্যু হয়। এই ঘটনার পর মিয়ানমারের সেনাবাহিনী ওই অঞ্চলে অভিযান চালায়। বেশ কিছু রোহিঙ্গাকে হত্যা করেছে বলে জানায় আন্তর্জাতিক সংবাদমাধ্যম। এ ছাড়া নির্যাতন, ধর্ষণও চালায় সেনারা। তবে এ অভিযোগ নাকচ করা হয়েছে।এদিকে, অব্যাহত হত্যা, নির্যাতনের মুখে রাখাইন রাজ্য থেকে হাজার হাজার রোহিঙ্গা বাংলাদেশে প্রবেশ করছে। জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থা, বিশ্ব শরণার্থী সংস্থাও বিষয়টি জানিয়েছে।

পাঠকের মতামত

মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের ভল্ট ঘিরে রেখেছে পুলিশ

রাজধানী‌র ধোলাইখা‌লে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে লাগা আগুন নিয়ন্ত্রণে এ‌নে‌ছে ফায়ার সা‌র্ভিস। আগুন নিয়ন্ত্রণের পর ব্যাংকের ...

‘বাংলাদেশ-মিয়ানমার রাজি থাকা সত্ত্বেও রোহিঙ্গা প্রত্যাবাসন না হওয়ার কারণ খুঁজতে হবে’

পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন ...