প্রকাশিত: ২৭/১১/২০১৮ ১০:৩০ পিএম

পটিয়া চট্টগ্রাম প্রতিনিধিঃ

ভুয়া অনলাইন নিউজ পোর্টাল এবং ভুয়া অনলাইন টিভির নাম ভাঙ্গিয়ে পটিয়া সহ সারাদেশে চাঁদাবাজি করে আসছে সংঘবদ্ধ সিন্ডিকেট। তারই ধারাবাহিতায় আজ মঙ্গলবার ভুয়া ‘সিটিজি ক্রাইম’ টিভির তিন ব্যক্তিকে চট্টগ্রামের পটিয়া থানা পুলিশ হাতেনাতে গ্রেফতার করেছে।

মঙ্গলবার বেলা আড়াইটার দিকে পটিয়া থানার ওসি (তদন্ত) রেজাউল করিম মজুমদারের কাছে গিয়ে হুমকি-ধমকি ও পরবর্তীতে চাঁদা দাবি করলে পুলিশ গাড়ি চালকসহ তিনজনকে গ্রেফতার করে হাজতে ঢুকিয়ে রাখেন।

গ্রেফতারকৃতরা হলেন, শাহেদুল ইসলাম সাগর (৩০), রতন বড়ুয়া (৪৩) ও গাড়ি চালক আনোয়ার হোসেন (৩৩)। এসময় প্রভোক্স জিএল ব্র্যান্ডের গাড়ি সিটিজি ক্রাইম স্ট্রিকার লাগানো একটি গাড়ি (চট্টমেট্রো গ- ১২-৬৫৮২) ও আইডি কার্ড, ভিডিও ক্যামরা, মোবাইল, বেশ কিছু ভিজিটিং কার্ড উদ্ধার করা হয়।
.
পুলিশ জানান, দীর্ঘদিন ধরে পটিয়াসহ দক্ষিণ চট্টগ্রামের বিভিন্ন উপজেলায় ভুয়া সিটিজি ক্রাইম টিভিসহ বিভিন্ন অনলাইন পোর্টাল নিউজের পরিচয় দিয়ে বিভিন্ন সেক্টর থেকে চাঁদাবাজি শুরু হয়েছে। কেউ চাঁদা দিতে অপারগতা প্রকাশ করলে তাদের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক ও সিটিজি ক্রাইমের অনলাইন পোটালে মানহানিকর সংবাদ এবং ভিডিও ফুটেজ প্রকাশ করে থাকে।

বেলা আড়াইটার দিকে একই কায়দায় পটিয়া থানার ওসি (তদন্ত) রেজাউল করিমের কাছে চাঁদাবাজি করতে গেলে গাড়ি চালকসহ তিনজনকে আটক করে।

পটিয়া থানার ওসি শেখ মোঃ নেয়ামত উল্লাহ জানিয়েছেন, বিভিন্ন সময় ভুয়া অনলাইন ও ভুয়া টিভি পটিয়ার সরকারি বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানে গিয়ে চাঁদাবাজি করে যাচ্ছে। সাধারণ মানুষের পাশাপাশি তারা পুলিশকেও বিভিন্নভাবে নাজেহাল করে যাচ্ছে। চাঁদাবাজি ও হুমকি-ধমকির কারণে তাদের বিরুদ্ধে পটিয়া থানার ওসি (তদন্ত) রেজাউল করিম মজুমদার বাদী হয়ে একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

পাঠকের মতামত

আজ পহেলা বৈশাখ

আজ রোববার (১৪ এপ্রিল) পহেলা বৈশাখ-বাংলা নববর্ষ। বাংলা বর্ষপঞ্জিতে যুক্ত হলো নতুন বাংলা বর্ষ ১৪৩১ ...

বান্দরবানে যৌথ বাহিনীর অভিযান পরিচালিত এলাকায় ভ্রমণে নিষেধাজ্ঞা

বান্দরবানে সন্ত্রাসবিরোধী অভিযান পরিচালিত রুমা,রোয়াংছড়ি ও থানচি এলাকায় পর্যটকদের ভ্রমণ নিরুৎসাহিত করছে বান্দরবান জেলা প্রশাসন। ...

বাসের সাথে মুখোমুখি সংঘর্ষে চট্টগ্রাম-কক্সবাজার সড়কে দুই মোটরসাইকেল আরোহী নিহত

পটিয়ায় মোটরসাইকেল দুর্ঘটনায় দুই আরোহী নিহত হয়েছে। নিহতরা হলেন- বোয়ালখালী উপজেলার পশ্চিম গোমদন্ডী এলাকার মোঃ ...