প্রকাশিত: ০৪/০৬/২০১৭ ৯:৩০ এএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ৫:০৫ পিএম


ডেস্ক রিপোর্ট ::
লন্ডনের প্রাণকেন্দ্র লন্ডন ব্রিজে দ্রুতগামী একটি ভ্যানের ধাক্কায় একজনের বেশি পথচারী নিহত এবং আরো বেশ কয়েকজন পথচারী আহত হয়েছেন। এটি নিছক একটি দুর্ঘটনা নয় বরং এটি ছিল একটি পরিকল্পিত সন্ত্রাসী হামলা। মেট্রোপলিটন পুলিশের তরফ থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। খবর বিবিসির।

ভ্যানের ধাক্কায় লন্ডন ব্রিজের ওপর পথচারী হতাহতের ঘটনায় দ্রুত সেখানে উপস্থিত হয় পুলিশ এবং বেশ কয়েকটি অ্যাম্বুলেন্স।

London

ঘটনার পরপরই পুলিশ পুরো এলাকায় তদারকি শুরু করে এবং দুর্ঘটনার কারণে ব্রিজটি সাময়িকভাবে বন্ধ রাখা হয়েছে। ব্রিজে পথচারীদের ওপর ভ্যান চালিয়ে হামলা চালানো ছাড়াও আশেপাশের আরো দুটি রেস্টুরেন্টের কাছে ছুড়ি নিয়ে হামলার ঘটনাও ঘটেছে।

লন্ডনের অ্যাম্বুলেন্স সার্ভিস জানিয়েছে, ওই হামলার ঘটনায় কমপক্ষে ২০ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া গুরুতর আহত বেশ কয়েকজনকে ঘটনাস্থলেই চিকিৎসা দেয়া হয়েছে।

London

প্রধানমন্ত্রী থেরেসা মে ওই হামলার ঘটনাকে ভয়ংকর ঘটনা বলে উল্লেখ করেছেন। হামলার পরপরই তিনি সরকারের কোবরা ইমার্জেন্সি কমিটির সঙ্গে একটি বৈঠক করেছেন।

লন্ডনের মেট্রোপলিটন পুলিশ এক টুইট বার্তায় ওই হামলার ঘটনাকে সন্ত্রাসী হামলা বলে উল্লেখ করেছে।

লন্ডনের মেয়র সাদিক খান বলেছেন, এটা একটা ভয়াবহ সন্ত্রাসী হামলা। তিনি এমন পরিস্থিতিতে লন্ডনবাসী এবং পর্যটকদের শান্ত এবং সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন।

তিনি বলেন, ‘আমরা এ বিষয়ে এখনো বিস্তারিত কিছু জানি না। কিন্তু এটা নির্দোষ লন্ডনবাসী এবং পর্যটক যারা শনিবারের রাতটি উপভোগ করছিলেন তাদের ওপর ইচ্ছাকৃত এবং কাপুরুষোচিত হামলা। আমি তীব্রভাবে এর নিন্দা জানাই।’

পাঠকের মতামত

ইরানের ভয়ে তটস্থ ইসরায়েল!

ইসরায়েলে বড় ধরনের ইরানি ক্ষেপণাস্ত্র বা ড্রোন হামলা আসন্ন বলে মনে করছে যুক্তরাষ্ট্র। যুক্তরাষ্ট্রের পাশাপাশি ...