উখিয়া নিউজ ডেস্ক
প্রকাশিত: ২৪/০২/২০২৩ ৯:৫৪ পিএম

কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) ও র‌্যাবের যৌথ অভিযানে মিয়ানমারের সশস্ত্র গোষ্ঠী আরাকান স্যালভেশন আর্মির (আরসা) ছয় সক্রিয় সদস্যকে আটক করা হয়েছে।

শুক্রবার (২৪ ফ্রেবুয়ারি) রাত ৮টার দিকে এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেন কক্সবাজার র‌্যাব-১৫-এর সিনিয়র সহকারী পরিচালক (আইন ও গণমাধ্যম) এবং অতিরিক্ত পুলিশ সুপার মো. আবু সালাম চৌধুরী

এর আগে গতকাল বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) রাতে ৭টার দিকে উখিয়া থানাধীন পালংখালী ময়নারঘোনা ১৮ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে অভিযান পরিচালনা করে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন- মোহাম্মদ আরব(২৪), মোহাম্মদ নুরু (৩১) মোহাম্মদ ইউনুছ (৩৩), হাফিজুল আমিন (২৫), মীর কাশেম ওরফে হামিদ হোসেন (২২) ও হারুন (২৮)। তারা সবাই ১৮ নম্বর ক্যাম্পের বাসিন্দা বলে জানায় র‌্যাব।।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, বৃহস্পতিবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে পালংখালী ময়নারঘোনা ক্যাম্পে আরসা সদস্যরা ঘুরাফেরা করছে- এমন তথ্যের ভিত্তিতে অভিযান চালায় এপিবিএন ও র‌্যাব। এসময় পুলিশ ও র‌্যাবের উপস্থিতি টের পেয়ে একত্রিত হওয়া আরসা দলের সদস্যরা পালানোর চেষ্টা পরে ধাওয়া করে তাদের আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে একটি দেশীয় তৈরি ওয়ান শুটার গান ও এক রাউন্ড গুলি উদ্ধার করা হয়। উদ্ধারকৃত অস্ত্র ও গুলিসহ আটক বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণে উখিয়া থানায় লিখিত এজাহার দাখিল করা হয়েছে।

পাঠকের মতামত

কক্সবাজার-চট্টগ্রাম রুটে ঈদ স্পেশাল ট্রেনেও ছিল যাত্রীদুর্ভোগ

পবিত্র ঈদুল ফিতরের ছুটিতে কক্সবাজার থেকে চট্টগ্রামের উদ্দেশ্যে ছেড়ে যাওয়া ঈদ স্পেশাল ট্রেনেও যাত্রীদের ভোগান্তির ...