প্রকাশিত: ২৫/০৩/২০১৮ ১০:৩৮ পিএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ৪:৫৯ এএম

ফারুক আহমদ,উখিয়া নিউজ ডটকম:;

উখিয়ার বিভিন্ন ভিডিও দোকান এবং ফুলের দোকানের অন্তরালয়ে চলছে অবৈধ ইয়াবা ব্যবসা। আর এ ব্যবসার সাথে জড়িত রয়েছে পুলিশের সদস্যসহ ভিডিও দোকানের মালিকরা। বিয়ের অনুষ্টানে ফুল সরবরাহের নামে তারা ইয়াবার চালান পাচার করে আসছে।
গত শনিবার রাতে চট্টগ্রাম জোনের মাদক দ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের একটি দল কোর্টবাজার ষ্টেশনের হাজী মার্কেটের ২য় তলায় ইমন ভিডিও দোকানে অভিযান চালিয়ে বিপুল পরিমান ইয়াবা সহ ২ জনকে আটক করেছে। এ ছাড়াও কোর্টবাজার পালং ফুল ঘর নামক প্রতিষ্টানের মালিক শাহ্ আলম ইয়াবা সহ ঢাকায় ডিবি পুলিশের হাতে আটক হয়ে বর্তমানে জেল হাজতে রয়েছে। আটক ব্যাক্তিরা হল উখিয়া থানার ওয়ালেন্স অপারেটর সৌরভ বড়–য়া (পুলিশ কনষ্টেবল নং ২৯৯) ও ইমন ভিডিও মালিক মোহাম্মদ ইমন।তিনি জালিয়া পালং ইউনিয়নের জুম্মা পাড়া গ্রামের ড্রাইভার শাহজানের পুত্র।
জানা যায়, দীর্ঘদিন ধরে কোর্টবাজারে ফুল ও ভিডিও দোকানে ইয়াবার চালান মজ্দু ও পাচার করে আসছিল। মানুষের চোখে ধুলা দিয়ে তারা এ ব্যবসা করলেও তা কেউ জানত না। খোন্দকার পাড়া গ্রামের মৃত মৌলভী ইয়াকুবের পুত্র ও কোর্টবাজার ষ্টেশনের পালং ফুল ঘরের মালিক শাহ আলম ইয়াবা সহ ঢাকায় আটক হলে থলের বিড়াল বেরিয়ে আসে। অনেক প্রত্যক্ষদর্শীরা জানান, উখিয়া সদর ষ্টেশন ও কোর্টবাজারে ভিডিও এবং ফুলের দোকান গুলোতে নজরধারী ও অভিযান পরিচালনা করলে ইয়াবার চালান জব্দ করা সম্ভব হবে।
এ দিকে চট্টগ্রাম জোনের মাদক দ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের ডেপুটি ডাইরেক্টর শামিম আহমদ নেতৃত্বে এক দল সাদা পোষাকধারী ইমন ভিডিও দোকানে অভিযান পরিচালনা করে। এ সময় ২টি বড় কার্টুন ভর্তি ইয়াবা সহ পাচারে জড়িত থাকায় হাতে নাতে পুলিশ সদস্য সৌরভ বড়–য়া ও মোহাম্মদ ইমনকে আটক করা হয়।
এ ব্যয়পারে তথ্য জানার জন্য অভিযানে নেতৃত্ব দানকারী ডেপুটি ডাইরেক্টর শামিম আহমদ সাথে একাধিক বার (০১৭৭০৮৯০৪১৭১/০১৭৬২৩৬০৭২০) নম্বরে যোগাযোগ করেও রিসিভ না করায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।নির্ভর যোগ্য সূত্রে জানা যায়, ১০ হাজার আটককৃত পুলিশ সদস্য সহ ২ জনের বিরুদ্ধে মাদক দ্রব্য নিয়ন্ত্রন আইনের দায়ের করা মামলায় আটককৃত পুলিশ সদস্য সহ ২ জনের জেল হাজতে প্রেরন করা হয়েছে। উখিয়া থানার অফিসার ইনর্চাজ মো: আবুল খায়ের জানান, আটক পুলিশ সদস্যের রিরুদ্ধে বিভাগীয় মামলার প্রস্ততি চলছে।

পাঠকের মতামত

১৫০ বাংলাদেশিকে ফিরিয়ে ২৮৫ সেনাকে নিয়ে ফিরবে মিয়ানমারের জাহাজ

পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ জা‌নি‌য়ে‌ছেন, বাংলাদেশে আশ্রয় নেওয়া মিয়ানমারের বর্ডার গার্ড পুলিশ ও সেনাবাহিনীর ২৮৫ ...

সোনার দামে আবারও রেকর্ড, ভ‌রি‌ ১ লাখ ১৯ হাজার ৬৩৮ টাকা

আবারও সোনার দাম বাড়ানোর ঘোষণা দিয়েছে জুয়েলারি ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)। প্রতি ভরিতে ...