প্রকাশিত: ১৬/০৫/২০১৬ ৩:০১ পিএম

Picture1~2বান্দরবান: বান্দরবানের বাইশারীতে বৌদ্ধ ভিক্ষু হত্যার ঘটনায় গ্রেফতারকৃত ৩ যুবক পুলিশের কাছে গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে বলে দাবি পুলিশের।

গ্রেফতারকৃত ৩ জনকেই আজ সোমবার বান্দরবানের আদালতে হাজির করা হয়েছে। তাদের রিমান্ডে নিয়ে আরো জিজ্ঞাসাবাদ করা হবে বলে জানিয়েছে পুলিশ।

বান্দরবানের নাইক্ষ্যংছড়ির বাইশারীর ইউনিয়নের উপর চাক পাড়ার নতুন বৌদ্ধ বিহারের ভিক্ষু মংশৈউ চাককে কুপিয়ে হত্যার ঘটনায় জড়িত সন্দেহে পুলিশ শনিবার রাতে মো: জিয়া, আবদুর রহিম ও হ্লামং চাককে আটক করে। এদের মধ্যে প্রথম ২ জনই মিয়ানমারের রোহিঙ্গা নাগরিক।

তাদের ৩ জনকে বাইশারীর একটি রাবার বাগান থেকে আটক করা হয়। বৌদ্ধ ভিক্ষু হত্যার ঘটনার সময়ে তাদের ৩ জনকে বৌদ্ধ বিহারে আশপাশে ঘোরাফেরা করতে দেখা গিয়েছিল বলে পাড়ার লোকজন পুলিশকে তথ্য দেয়ার পর তাদের আটক করে পুলিশ। জিজ্ঞাসাবাদের পর তাদের গ্রেফতার দেখায় পুলিশ।

নাইক্ষ্যংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল খায়ের জানান, জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত ৩ যুবক হত্যার ঘটনার বিষয়ে গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে। তাদের দেয়া তথ্যের ভিত্তিতে পুলিশ এগুচ্ছে। গ্রেফতারকৃতদের দেয়া তথ্যে পুলিশের সন্দেহ বেড়ে যাওয়ায় তাদের রিমান্ডে নিয়ে আরো জিজ্ঞাসাবাদ করা হবে বলে জানান ওসি। আদালতে ৫ দিনের রিমান্ড চাওয়া হতে পারে।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার রাতে বাইশারীর উপর চাক পাড়ার নতুন বৌদ্ধ বিহারের বিহারধ্যক্ষ মংশৈউ চাক প্রকাশ উ গাইন্দা ভান্তেকে বিহারের অভ্যন্তরেই কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। পুলিশ এখনো হত্যার রহস্য বের করতে পারেনি। এ ঘটনার পর বৌদ্ধ ভিক্ষু ও ক্ষুদ্র জাতিগোষ্ঠি চাক সম্প্রদায় বিক্ষোভ মিছিল সমাবেশ করে প্রতিবাদ জানিয়েছে। –

পাঠকের মতামত

কক্সবাজারে বায়ুবিদ্যুৎকেন্দ্র চালু, দৈনিক উৎপাদন ৩০ মেগাওয়াট

কক্সবাজার সদর উপজেলার বাঁকখালী নদীর খুরুশকুল উপকূলে বায়ুবিদ্যুৎকেন্দ্র চালু হয়েছেছবি: প্রথম আলো কক্সবাজার সদর উপজেলার ...

রোহিঙ্গা ক্যাম্পে টার্গেট কিলিং!

কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পগুলোতে চলছে ‘টার্গেট কিলিং’। ক্যাম্পে আধিপত্য বিস্তার, মাদক ব্যবসা, চাঁদাবাজিসহ নানা অপরাধ কর্মকাণ্ড ...

জান্নাতুলকে খুনের কথা আদালতে স্বীকার করলেন কক্সবাজারের রেজা

রাজধানীর পান্থপথে আবাসিক হোটেলে চিকিৎসক জান্নাতুল নাঈম সিদ্দিকা হত্যার দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছেন ...

খাদ্য সংকটে সেন্টমার্টিন

হেলাল উদ্দিন সাগর :: বৈরী আবহাওয়ার কারণে গত এক সপ্তাহ ধরে দেশের একমাত্র প্রবালদ্বীপ সেন্টমার্টিন ...