উখিয়া নিউজ ডেস্ক
প্রকাশিত: ১০/১০/২০২২ ৪:০২ পিএম , আপডেট: ১৬/১০/২০২২ ৪:৩২ পিএম

“সত্য নিউজ সেন্টমার্টিন” একটি ফেইক পেইজবুক আইডি থেকে ১৫ অক্টোবর ২০২২ ইং তারিখ আনুমানিক রাত ১০ টার দিকে মিথ্যা সংবাদ ছড়িয়ে একটি মানহানিকর পোষ্ট করায় ১৬ অক্টোবর ২০২২ ইং টেকনাফ মডেল থাকায় উক্ত পেইক আইডি’র বিরুদ্ধে সাধারণ ডাইরি করেন সেন্টমার্টিন স্পিডবোট লাইসম্যান মোঃ জাহাঙ্গীর আলম। এই ফেক ফেইসবুক আইডি থেকে বিভিন্ন অসত্য বিতর্কত পোস্ট দিয়ে থাকে প্রায় সময়। যার কারণে সামাজিক, বিভিন্ন ব্যবসায়িক ও রাজনৈতিকদের সুনাম ক্ষুন্ন হচ্ছে।

সেন্টমার্টিন স্পিডবোট মালিক সমিতির সহসভাপতি ও লাইসম্যান মোঃ জাহাঙ্গীর আলম এর নামে একটি ফেইক পেইসবুক আইডি আমাকে নিয়ে মিথ্যে, বানোয়াট ও ভিত্তিহীন লেখালিখি করে অপপ্রচার চালাচ্ছে। এই ফেইক আইডিটির বিরুদ্ধে টেকনাফ মডেল থানায় সাধারণ ডাইরী/জিডি করেছি। একই সাথে তথ্য প্রযুক্তি আইন ৫৭ ধারায় (সংশোধন ২০১৩ ইং) এবং দণ্ডবিধি ১৮৬০ এর ৪৯৯ ধারার অধীনে মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

উক্ত ফেইক আইডি যে বা যারা চালাচ্ছে তারদের মোবাইল লোকেশন ও সিম ট্রেকিং করছেন সরাসরি ঢাকা পুলিশ হেডকোয়ার্টার থেকে। প্রশাসন তার আইনি তৎপরতা দ্রুত চালিয়ে যাচ্ছেন। খুব শীগ্রই এই দুষ্কৃতির মুখোশ উন্মোচিত হবে। ইনশাআল্লাহ”

তিনি আরও জানান, আমি ওসব কাজের সাথে কোন ধরনের সম্পৃক্ততা নাই। ফেক পেইজবুক আইডির মাধ্যমে এলাকার একটি কুচক্রী মহল মিথ্যা ও ভূল তথ‍্য দিয়ে মিথ্যা সংবাদ পরিবেশন করে আমাকে সামাজিকভাবে হেয় করার ষড়যন্ত্র করা হয়েছে। আমি এমন সংবাদের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছি। উক্ত সংবাদে বিভ্রান্ত না হওয়ার জন‍্য বিনীতভাবে অনুরোধ জানাচ্ছি।

আমি আইন বিরোধী ও অপরাধমূলক কর্মকাণ্ডে কোনভাবে জড়িত নাই, আমি বর্তমানে সুস্থ ও সামাজিকভাবে জীবন যাপন করছি। এলাকার কিছু কুচক্রী মহল আমার নামে ফেক পেইজবুকে মিথ্যা অভিযোগ দিয়ে সচেতন মহল ও প্রশাসনকে বিভ্রান্ত করছে। এতে আমি কাউকে বিভ্রান্ত না হওয়ার অনুরোধ করছি।

পাঠকের মতামত