প্রকাশিত: ০১/০৮/২০১৮ ৭:৪৭ এএম , আপডেট: ১৬/০৮/২০১৮ ১১:৫৫ পিএম

ডেস্ক নিউজ – ঝালকাঠিতে পর্নগ্রাফি আইনের মামলায় রুবেল ডাক্তার নামে এক যুবককে ১২ বছরের কারাদণ্ড দিয়েছেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল আদালত। একই সঙ্গে তাকে ৫০ হাজার টাকা জরিমানাপরিশোধ না করলে আরো ছয় মাসের দণ্ডাদেশ দেওয়া হয়।

মঙ্গলবার দুপুরে ঝালকাঠির নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল-১ এর বিচারক জেলা ও দায়রা জজ মো. ইখতিয়ারুল ইসলাম মল্লিক এ রায় ঘোষণা করেন। এ মামলার অপর দুই আসামীকে খালাস প্রদান করা হয়। পলাতক থাকায় রায় ঘোষণার সময় দণ্ডপ্রাপ্ত রুবেল ডাক্তার আদালতে উপস্থিত ছিলেন না।

রাষ্ট্রপক্ষে সরকারি কৌঁসুলি আবদুল মান্নান রসুল মামলার বিবরণে দিয়ে জানানঝালকাঠির কাঁঠালিয়া উপজেলার ষষ্ঠ শ্রেণির এক ছাত্রীর সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে উত্তর চেচরি গ্রামের সাকায়েত আলী ডাক্তারের ছেলে রুবেল ডাক্তারের।

সম্পর্কের সুযোগ নিয়ে ২০১৪ সালের ১৫ মে বিদ্যালয়ে যাওয়ার পথে ওই ছাত্রীকে একটি নির্জন ঘরে আটকে মোবাইল ফোনে অশ্লীল ভিডিও ধারণ করে রুবেল। ভিডিওটি ইন্টারনেটে ছড়িয়ে দেওয়ার ভয় দেখিয়ে ওই ছাত্রীর পরিবারের কাছ থেকে ২০ হাজার টাকা নেয় রুবেল।

পরবর্তীতে আরো টাকা দাবি করলে ছাত্রীর মা বাদী হয়ে পর্নগ্রাফি আইনে কাঁঠালিয়া থানায় রুবেল ডাক্তারকে আসামী করে ২০১৪ সালের ২৯ মে একটি মামলা দায়ের করেন।

কাঁঠালিয়া থানার উপপরিদর্শক (এসআই) মো. সালাম তদন্ত করে সম্পূরক এজাহারসহ রুবেল ডাক্তার ও তার দুই সহযোগির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। আদালত ১১ জন সাক্ষির সাক্ষ্যগ্রহণ শেষে রুবেল ডাক্তারকে দণ্ড ও অন্য দুজনকে খালাস প্রদান করে রায় দেন।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন সরকারি কৌঁসুলি আবদুল মান্নান রসুল এবং আসামি পক্ষে আব্দুর রশীদ সিকদার। খালাসপ্রাপ্তদের পক্ষে ছিলেন অ্যাডভোটেক মিজানুর রহমান মুবিন।

পাঠকের মতামত

স্থানীয় সাংসদের আশীর্বাদে মহিলা ভাইস চেয়ারম্যানের সুফল জনগণের দৌড় গড়ায় পৌঁছে দিয়েছেন বেবী

গরীব-মেহনতী মানুষের জনদরদী হিসেবে পরিচিত, পরোপকারী, ন্যায়পরায়ণ গুণাবলীর অধিকারী, মহিলা নেত্রী কামরুন্নেছা বেবী। যিনি গেল ...

কক্সবাজারে স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের দাবিতে ছাত্রলীগের পদযাত্রা

স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার দাবিতে পদযাত্রা ও ছাত্র সমাবেশ করেছে কক্সবাজার জেলা ছাত্রলীগ। বিশ্বব্যাপী চলমান ...