প্রকাশিত: ১৪/১২/২০২১ ৯:১৫ এএম

এম.মনছুর আলম,চকরিয়া :
বেসমারিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রনালয়ের সচিব মোকাম্মেল হোসেন বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ভিশন ২০৪১ এর অদম্য অগ্রযাত্রার অংশ হিসেবে বাংলাদেশের পর্যটন জোনকে বিকশিত করতে কাজ করে যাচ্ছেন বর্তমান সরকার। এরই আলোকে ইতিমধ্যে দেশের আনাচে কানাছে ছড়িয়ে থাকা পর্যটন স্পট গুলোকে পরিকল্পিত উন্নয়নের মাধ্যমে ঢেলে সাজানো হচ্ছে। এই অগ্রযাত্রার অংশ হিসেবে আগামীতে কক্সবাজারের নতুন পর্যটন স্পট চকরিয়ার মানিকপুরের নিভৃত নিসর্গ পার্ককে আধুনিক ও দৃষ্টিনন্দন মানের জোন হিসেবে গড়ে তোলা হবে। সেই জন্য যা কিছু করতে হয় তা পর্যটন মন্ত্রনালয় করবে। পাশাপাশি পার্কের যোগাযোগ ব্যবস্থার আধুনিকায়ন ও পর্যটকদের নিরাপত্তার নিশ্চিতে সার্বক্ষণিক ট্যুরিস্ট পুলিশের একটি ইউনিট স্থাপনের সংশ্লিষ্ট মন্ত্রনালয়ের সাথে কথা বলে ব্যবস্থা নেয়া হবে।

সোমবার (১৩ ডিসেম্বর) দুপুরে মানিকপুর নিভৃত নিসর্গ পার্ক পরিদর্শনে এসে স্থানীয় প্রশাসন, জনপ্রতিনিধি, মুক্তিযোদ্ধা, সাংবাদিক ও এলাকার জনসাধারণের সাথে মতবিনিময়কালে পর্যটন সচিব উপরোক্ত এসব কথা বলেন।
এর আগে কক্সবাজার থেকে সড়ক পখে মানিকপুর পর্যটন নিভৃত নিসর্গ পার্কে এসে পৌছালে পর্যটন সচিব মোকাম্মেল হোসেনকে বরণ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পার্কের উদ্যোক্তা সৈয়দ শামসুল তাবরীজ।
মতবিনিময় সভায় পর্যটন সচিব আরও বলেন, অমিত সম্ভবনার বাংলাদেশকে একটি সমৃদ্ধশালী রাষ্ট্র হিসেবে গড়ে তোলতে স্বপ্ন দেখেছিলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তারই সুযোগ্য উত্তরসূরি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদক্ষ নেতৃত্বে অদম্য গতিতে আজ এগিয়ে যাচ্ছে এই দেশ। এতে প্রতীয়মান হয় ২০৪১সালেই আগেই জাতির জনকের স্বপ্নের সোনার বাংলাদেশে পরিণত হবে।

মমতবিনিময় সভায় নিভৃত নিসর্গ পার্কের আধুনিকায়নে বিভিন্ন প্রকল্প বাস্তবায়নে প্রস্তাবনা তুলে ধরে পর্যটন সচিবের সহযোগীতা প্রত্যাশা করে স্বাগত বক্তব্য দেন সুরাজপুর-মানিকপুর ইউপি চেয়ারম্যান আজিমুল হক আজিম।
সভায় টোয়াক কেন্দ্রীয় কমিটির পর্যটন ও পার্বত্য বিষয়ক সম্পাদক তৌহিদুল ইসলাম তোহা’র সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য দেন, ইউএনডিপি কান্ট্রি ইকোনোমিস্ট ড. নাজনীন আহমেদ, ইউএনডিপি কান্ট্রি হেড অব এক্সপ্রিমেশন ড. রমিজ উদ্দিন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান রেজাউল করিম, চকরিয়া উপজেলা সহকারি কমিশনার (ভূমি) রাহাত-উজ-জামান, চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ ওসমান গনি, বীর মুক্তিযোদ্ধা মাহবুবুর রহমান, লামা পৌরসভার মেয়র জহিরুল ইসলাম, ট্যুরিজম বোর্ডের উপ-পরিচালক সাইফুল হাসান, টোয়াক সভাপতি আনোয়ারুল কামাল প্রমুখ।
সভা শেষে বেসমারিক বিমান ও পর্যটন মন্ত্রনালয়ের সচিব নৌকাবোট যোগে নৌ-ভ্রমণের মাধ্যমে নিভৃত নিসর্গ পার্কের বিভিন্ন পর্যটন স্পট পরিদর্শন করেন।

পাঠকের মতামত