প্রকাশিত: ০৩/০৯/২০১৮ ৩:২৪ পিএম

শামীম ইকবাল চৌধুরী, নাইক্ষ্যংছড়ি ::
বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়নের ৯নং ওয়ার্ড তুফান আলি পাড়া গ্রামে নুরুল ইসলামের বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। ঘটনাটি ঘটেছে ২ রা সেপ্টেম্বর রাত সোয়া আটটার দিকে।
গৃহ কর্তার স্ত্রী শাহেনা বেগম জানান, সন্ধ্যা সাতটার দিকে ঘর তালাবদ্ধ করে অল্প দুরে বাবার বাড়ীতে যাই। ঐসময় তার স্বামী নুরুল ইসলাম ও বাজারে সদায় করতে যাই। স্বামী বাজার থেকে ফেরৎ আসলে একসাথে বাড়ীতে যাওয়ার জন্য দীর্ঘক্ষন বাপের বাড়ীতে অবস্থান করছিল বলে ও সে জানান। এরই মধ্যে হঠাৎ লোকজনের শৌর চিৎকার শুনে এবং আগুনের লেলিহান শিখায় দৌড়ে এসে দেখে তার বসতবাড়ীতে দাউ দাউ করে আগুন জলছে।
প্রত্যক্ষদর্শীরা জানান, আগুন দেখে আশপাশের লোকজন এগিয়ে আসলে ও আগুন নিয়ন্ত্রনের বাইরে চলে যাওয়ায় নিভানো সম্ভব হয়নি। তাছাড়া বসতঘরের কোন মালামাল ও বের করা যায়নি।
গৃহ কর্তা নুরুল ইসলাম জানান, ঐ সময় তিনি বাজারে ছিল। খবর পেয়ে এসে দেখতে পায় বাড়ীর সবকিছু পুড়ে ছাই হয়ে গেছে। তিনি আরো জানান, তার বাড়িতে রক্ষিত মালামাল ছাড়া ও নগদ টাকা, ভোটার আইডি কার্ড, নিজেদের জন্ম সনদ, সন্তানদের জন্মসনদ, এবং মুল্যবান কাগজ পত্র পুড়ে ছাই হয়ে গেছে। যার ক্ষতির পরিমাণ লক্ষাধিক টাকা হবে।
স্ত্রী শাহেনা বেগমের ভাষ্য অনুযায়ী রান্নাঘরের চুলায় ও কোন আগুন ছিলনা। তাই আগুনের সুত্রপাত কিভাবে হয়েছে তা তিনি জানেনা। তবে বাড়ীতে একটি সৌর বিদ্যুৎ ছিল। সৌর বিদ্যুৎ থেকে আগুনের সূত্রপাত হয় কিনা তা তিনি জানে না।
খবর পেয়ে ঘটনাস্থলে পৌছান, স্থানীয় ইউপি সদস্য আবু তাহের। তিনি জানান, আগুন নিভানোর চেষ্টা করেও কোন কাজ হয়নি। তাৎক্ষনিক তিনি এবং পরিষদ চেয়ারম্যান মোঃ আলম ক্ষতিগ্রস্থ পরিবারকে কিছু নগদ অর্থ সহায়তা প্রদান করেন।

পাঠকের মতামত

পবিত্র ঈদুল ফিতর আজ

‘ঈদ এসেছে দুনিয়াতে শিরনি বেহেশতী/দুষমনে আজ গলায় গলায় পাতালো ভাই দোস্তি’- জাতীয় কবি কাজী নজরুল ...