প্রকাশিত: ০৯/০৫/২০১৮ ১০:৪৫ পিএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ৩:০৭ এএম

উখিয়া নিউজ ডটকম:

মানবতাবাদী স্বেচ্ছাসেবী সংগঠন “ফাউন্ডেশন অব দ্যা রাইজিং হিউম্যানিটি” এর উদ্যোগে আলোচিত তাসফিয়া আমিনের হত্যাকারীদের সর্বোচ্চ ও দৃষ্টান্তমূলক শাস্তির প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (০৮ মে) টেকনাফ উপজেলা চত্বরে এ মানববন্ধনের আয়োজন করা হয়।অত্র সংগঠনের দপ্তর সম্পাদক রাশেদুল হাসান রাশেদের সঞ্চালনায় সংগঠনের উপদেষ্টা ও টেকনাফ সাংবাদিক ইউনিটির সভাপতি সাইফুল ইসলাম সাঈফীর স্বাগত বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের কার্যক্রম শুরু হয়।

এতে আরো প্রতিবাদী কন্ঠস্বরে বক্তব্য রাখেন- টেকনাফ ডিগ্রী কলেজের সম্মানীত শিক্ষক ও টেকনাফ বন্ধুসভার সম্মানিত সভাপতি জনাব,সন্তোষ কুমার শীল, টেকনাফ ডিগ্রী কলেজের সম্মানীত শিক্ষক জনাব, মোঃ আবু তাহের, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার জনাব, এমদাদ হোসেন চৌধুরী, বিশিষ্ট ক্রীড়াবিদ জনাব, আলী আকবর, তাসফিয়া আমিনের হতভাগ্য বাবা মোঃ আমিন ও আরো অনেকে।

সংগঠনের সভাপতি সৈয়দুল ইসলাম রানার সমাপনী বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের কার্যক্রম শেষ হয়। এসময় তাসফিয়া আমিনের বাবা মোঃ আমিন অত্যন্ত ভারাক্রান্ত হৃদয়ে বলেন, “আমি আজ অনেক বেশি মর্মাহত। বিজ্ঞ আদালতের প্রতি আমাদের যথেষ্ট আস্থা রয়েছে। কিন্তু এই খুনী নরপিশাচের প্রতি দেয়া আদালতের রায়ে আমি সম্পূর্ণরুপে অসন্তুষ্ট। আমি বলতে চাই, যেই ছেলে অপরাধ জগতের একটা গ্যাং পরিচালনা করতে পারে, একটি মেয়েকে মধ্যযুগীয় কায়েদায় নির্যাতনের পরে হত্যা করতে পারে ; সেই ছেলেকে বয়সের দোহাই দিয়ে বিজ্ঞ আদালত কিভাবে এমন রায় দিতে পারে….! সেইটা আমার বোধগম্য নয়। আমি মাননীয় প্রশাসন এবং প্রধানমন্ত্রীর কাছে বিনীত অনুরোধ করছি, এই খুনীকে রিমান্ডে এনে আমার মেয়ের হত্যার সমস্ত যোগ-সাজস বের করে আনা হোক এবং খুনীদের সর্বোচ্চ শাস্তি ফাঁসি দেয়া হোক। এছাড়া তিনি আরো বলেন, আমার মেয়ের খুনিদের শাস্তি দেওয়ার মাধ্যমে যেন এদেশে একটি দৃষ্টান্ত স্থাপন করা হয়। আমার মেয়ের মত পরিণতি যেন অন্য কারো মেয়ের না হয়। আর কোন বাব-মায়ের বুক যেন খালি না হয় আমার মত।

সর্বশেষে মিডিয়ার সকল ভাইদের কাছে বিনীত অনুরোধ করে বলেন, আপনারা আমার মেয়ের পাশে থাকুন। আজ অনেকে আমার মেয়ের হত্যাকে ধামাচাপা দেয়ার জন্য মিথ্যা গুজব ছড়িয়ে যাচ্ছে। আপনারা সেই সব গুজবে কান দিবেন না দয়াকরে।

সভাপতির বক্তব্যে এফ,আর,এইচের সভাপতি বলেন, তাসফিয়া আমিনের হত্যাকারীদের দ্রুত সর্বোচ্চ শাস্তি কার্যকর করা হোক। অন্যথায়, টেকনাফ উপজেলার সকল জনসাধারণকে নিয়ে আরো দূর্বার আন্দোলনের হুশিয়ারী দেন। পাশাপাশি ন্যায় বিচার পাওয়ার আশায় “মাদার অব হিউম্যানিটি” মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

পাঠকের মতামত

কক্সবাজারে বাথরুমে ফেলে যাওয়া সেই নবজাতকের ঠাঁই হল নার্স মিনারার কোলে

কক্সবাজারের পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বাথরুম থেকে উদ্ধার হওয়া ২ দিনের ফুটফুটে নবজাতককে দত্তক নিলেন ...

ঈদগাঁওতে জেলা প্রশাসক ও পুলিশ সুপার ইউপি নির্বাচনে কারসাজি ও দুর্বৃত্তায়ন সহ্য করা হবেনা

আতিকুর রহমান মানিক, কক্সবাজার কক্সবাজারের জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান বলেছেন, দীর্ঘ আট বছর পর ...