প্রকাশিত: ২৫/০২/২০২০ ৯:৩৪ পিএম

প্রেস বিজ্ঞপ্তি::
বাংলাদেশ আওয়ামী লীগ কক্সবাজার জেলা শাখার কার্যনির্বাহী সংসদের এক সভা জেলা আওয়ামী লীগের সভাপতি এড. সিরাজুল মোস্তফার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মেয়র মুজিবুর রহমানের সঞ্চালনায় গতকাল ২৫ ফেব্রুয়ারি সকাল ১১ঘটিকায় দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত হয়। সভায় সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশর্ত বার্ষিকী (মুজিব বর্ষ) যথাযোগ্য মর্যাদায় ব্যাপক উৎসাহ উদ্দীপনা ও বর্ণাঢ্য ভাবে কেন্দ্রীয় কর্মসূচীর আলোকে কক্সবাজার জেলা আওয়ামী লীগ, উপজেলা ও পৌরসভা সমূহ পালন করার সিদ্ধান্ত গৃহিত হয়।
সভায় জেলা আওয়ামী লীগের সম্মতি না নিয়ে ত্যাগী কর্মীদের কাউন্সিলার না করে যে সকল ইউনিয়ন সম্মেলন করা হয়েছে যে সমস্ত কমিটি সমূহের কার্যক্রম স্থগিত করা হয়। সভায় সিদ্ধান্ত গৃহিত হয় যে, প্রতিটি ইউনিয়ন সম্মেলনের পূর্বে কাউন্সিলার তালিকা জেলায় প্রেরণ করতে হবে। উক্ত কাউন্সিলর তালিকা জেলা আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদক যাচাই বাচাই করবেন। সভায়, টেকনাফ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরুল বশর কে কারণ দর্শানো নোটিশ দেওয়ার সিদ্ধান্ত গৃহিত হয়। হ্নীলা ইউনিয়নের পুর্বের কমিটি ভারপ্রাপ্ত সভাপতি ফরিদুল আলম মেম্বার, সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম সিকদার কমিটি বহাল থাকবে। সভায় উখিয়া উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক তৎপরতা বৃদ্ধি করার জন্য একটি ৩১ সদস্য বিশিষ্ট সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন করা হবে। সভায় ২৯ ফেব্রুয়ারি জেলা আইনজীবি সমিতির নির্বাচনে আইনজীবি সমিতির উন্নয়নের স্বার্থে স্বাধীনতা স্বপক্ষের প্যানেল আ.জ.ম. মঈন উদ্দিন ও জিয়া উদ্দিনের প্যানেলকে বিজয় করার আহবান জানান। সভায় ঐতিহাসিক ৭ই মার্চ, ১৭ই মার্চ ও ২৬ শে মার্চ মহান স্বাধীনতা দিবস যথাযোগ্য মর্যাদায় পালন করার সিদ্ধান্ত গৃহিত হয়।
সভায় বক্তব্য রাখেন-সায়মুম সরওয়ার কমল এমপি, আশেক উল্লাহ রফিক এমপি, এথিন রাখাইন, এড. ফরিদুল ইসলাম চৌধুরী, শাহ আলম চৌধুরী রাজা, আজিজুর রহমান বি,এ, এড. বদিউল আলম সিকদার, মোঃ শফিক মিয়া, রেজাউল করিম, মাহবুব হক মুকুল, রনজিৎ দাশ, এড. আব্বাস উদ্দিন চৌধুরী, এড. তাপস রক্ষিত, খোরশেদ আলম, খোরশেদ কুতুবী, ইউনুছ বাঙালী, প্রিয়তোষ শর্মা চন্দন, ডাঃ মাহবুবর রহমান, হেলাল উদ্দিন কবির, শফিকুল কাদের শফি, মোহাম্মদ হোসেন বি.এ., শফিউল আলম, এম. এ. মনজুর, আবু তাহের আজাদ, ড. নুরুল আবছার, এড. সুলতানুল আলম, এড. মমতাজ আহমদ, নুরুল আবছার, সোনা আলী, আমিনুর রশীদ দুলাল, অধ্যাপক আদিল চৌধুরী, জি.এম. কাশেম, মিজানুর রহমান, আবু হেনা মোস্তফা কামাল, আলহাজ্ব মকসুদ মিয়া, বদরুল হাসান মিল্কি, উম্মে কুলসুম মিনু, গিয়াস উদ্দীন প্রমুখ।

পাঠকের মতামত

আজ পহেলা বৈশাখ

আজ রোববার (১৪ এপ্রিল) পহেলা বৈশাখ-বাংলা নববর্ষ। বাংলা বর্ষপঞ্জিতে যুক্ত হলো নতুন বাংলা বর্ষ ১৪৩১ ...

বান্দরবানে যৌথ বাহিনীর অভিযান পরিচালিত এলাকায় ভ্রমণে নিষেধাজ্ঞা

বান্দরবানে সন্ত্রাসবিরোধী অভিযান পরিচালিত রুমা,রোয়াংছড়ি ও থানচি এলাকায় পর্যটকদের ভ্রমণ নিরুৎসাহিত করছে বান্দরবান জেলা প্রশাসন। ...

বাসের সাথে মুখোমুখি সংঘর্ষে চট্টগ্রাম-কক্সবাজার সড়কে দুই মোটরসাইকেল আরোহী নিহত

পটিয়ায় মোটরসাইকেল দুর্ঘটনায় দুই আরোহী নিহত হয়েছে। নিহতরা হলেন- বোয়ালখালী উপজেলার পশ্চিম গোমদন্ডী এলাকার মোঃ ...