ডেস্ক নিউজ
প্রকাশিত: ০৮/০২/২০২৪ ১১:৪৭ এএম

বন্ধুদের সঙ্গে নিজের জন্মদিন উদযাপন শেষে রাতে বাসায় ফেরেন ছাত্রলীগ নেত্রী শেখ সুমাইয়া সুমু (২০)। এরপর ঘুমোনোর জন্য নিজ রুমের দরজা বন্ধ করে শুয়ে পড়েন তিনি। পরে মধ্যরাতে ফ্যানের সঙ্গে ওড়না পেচিয়ে আত্মহত্যা করেন বলে জানা গেছে।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) সকালে শরীয়তপুরের নড়িয়া পৌরসভার বৈশাখীপাড়া গ্রাম থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ। মৃত শেখ সুমাইয়া সুমু শরীয়তপুরের নড়িয়া সরকারি কলেজ শাখা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও নড়িয়া পৌরসভার বৈশাখীপাড়া গ্রামের আবু বকর শেখের মেয়ে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, গতকাল বুধবার শেখ সুমাইয়ার জন্মদিন ছিল। বন্ধুদের সঙ্গে জন্মদিনের কেক কাটাসহ পার্টি শেষ করে রাতে বাসায় ফিরে এসে নিজ রুমের দরজা বন্ধ করে শুয়ে পড়েন তিনি। পরে মধ্যরাত থেকে সুমাইয়ার মোবাইল ফোনে একাধিকবার কল আসা শুরু হয়। সে কল রিসিভ না করায় রিংটন ক্রমাগত বাজতেই থাকে। পরিবারের লোকজন সুমাইয়াকে দরজার বাইরে থেকে ডাকাডাকি করলেও সে দরজা না খুললে এক পর্যায়ে দরজা ভেঙে ঘরে ঢুকে দেখা যায় ফ্যানের সঙ্গে ওড়না পেচানো অবস্থায় সুমাইয়ার মরহদেহ ঝুলছে। তার পরিবারের ডাক চিৎকারে আশপাশের লোকজন এসে থানা পুলিশকে খবর দিলে তারা এসে সুমাইয়ার মরদেহ উদ্ধার করে।

সম্পর্কে সুমাইয়ার চাচা ও স্থানীয় কাউন্সিলর শেখ আবু জাফর ঢাকা পোস্টকে বলেন, রাতে সুমাইয়ার বাসা থেকে ফোন পেয়ে দ্রুত আমি ওদের বাসায় ছুটে যাই। তার রুমের দরজা বাইরে থেকে আটকানো দেখে সবাই মিলে দরজা ভেঙে ফেলি। পরে সুমাইয়াকে ঝুলন্ত অবস্থায় দেখতে পাই আমরা। ধারণা করছি প্রেমঘটিত কারণে সে আত্মহত্যা করতে পারে।

বিষয়টি নিয়ে নড়িয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান ঢাকা পোস্টকে বলেন, খবর পাওয়ার পর শেখ সুমাইয়া সুমুর মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য শরীয়তপুর সদর হাসপাতালে পাঠানো হয়েছে। তার পরিবারের কোনো অভিযোগ থাকলে তা খতিয়ে দেখা হবে।

পাঠকের মতামত

আজ পহেলা বৈশাখ

আজ রোববার (১৪ এপ্রিল) পহেলা বৈশাখ-বাংলা নববর্ষ। বাংলা বর্ষপঞ্জিতে যুক্ত হলো নতুন বাংলা বর্ষ ১৪৩১ ...

বান্দরবানে যৌথ বাহিনীর অভিযান পরিচালিত এলাকায় ভ্রমণে নিষেধাজ্ঞা

বান্দরবানে সন্ত্রাসবিরোধী অভিযান পরিচালিত রুমা,রোয়াংছড়ি ও থানচি এলাকায় পর্যটকদের ভ্রমণ নিরুৎসাহিত করছে বান্দরবান জেলা প্রশাসন। ...

বাসের সাথে মুখোমুখি সংঘর্ষে চট্টগ্রাম-কক্সবাজার সড়কে দুই মোটরসাইকেল আরোহী নিহত

পটিয়ায় মোটরসাইকেল দুর্ঘটনায় দুই আরোহী নিহত হয়েছে। নিহতরা হলেন- বোয়ালখালী উপজেলার পশ্চিম গোমদন্ডী এলাকার মোঃ ...