প্রকাশিত: ২৮/০৬/২০১৮ ১০:৩২ পিএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ১:২৫ এএম

নিউজ ডেস্ক::
চট্টগ্রামে স্কুলছাত্রী তাসফিয়া হত্যা মামলার প্রধান আসামি তার বন্ধু আদনান মির্জাকে চট্টগ্রাম মহানগর শিশু আদালতের সমাজসেবা কার্যালয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। বৃহস্পতিবার আদালতের অনুমতি সাপেক্ষে মামলার তদন্ত কর্মকর্তা পতেঙ্গা থানার এস আই আনোয়ার হোসেন তাকে জিজ্ঞাসাবাদ করেন।

এর আগে সকালে আদনানকে গাজীপুরের কিশোর সংশোধনাগার থেকে চট্টগ্রাম মহানগর শিশু আদালতে হাজির করে তার সাত দিনের রিমান্ড আবেদন করেন তদন্ত কর্মকর্তা এস আই আনোয়ার। তবে আদালতের ভারপ্রাপ্ত বিচারক জান্নাতুল ফেরদৌস চৌধুরী রিমান্ডের আবেদন নাকচ করে দিয়ে আসামিকে আদালতের সমাজসেবা কার্যালয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি দেন।

এ প্রসঙ্গে শিশু আদালতের অতিরিক্ত মহানগর পিপি অ্যাডভোকেট এমএ ফয়েজ বলেন, মামলার বাদী তাসফিয়ার বাবা মো. আমিন আদালতে পৃথক একটি পিটিশন জমা দিয়ে আসামি আদনানের বয়স ২১ বছর দাবি করেছেন। আদালত শুনানি শেষে তদন্ত কর্মকর্তাকে বিষয়টি খতিয়ে দেখতে নির্দেশ দেন। বিকেলে জিজ্ঞাসাবাদ শেষে আসামিকে গাজীপুরে পাঠিয়ে দেওয়া হয়েছে।

গত ১ মে স্কুলছাত্রী তাসফিয়া চট্টগ্রাম নগরীর ও আর নিজাম রোডের বাসা থেকে বেরিয়ে গোলপাহাড় মোড়ে চায়না গ্রিল নামে একটি রেস্টুরেন্টে বন্ধু আদনান মির্জার সঙ্গে দেখা করতে গিয়ে আর ফিরে আসেনি। পরে ২ মে পতেঙ্গা থানার নেভাল একাডেমির কাছে ১৮ নম্বর ঘাট এলাকা থেকে পুলিশ তাসফিয়ার মরদেহ উদ্ধার করে। এ ঘটনায় তাসফিয়ার বাবা মামলা করলে পুলিশ আদনান মির্জা ও মামলার অপর আসামি মো. মিজানুর রহমান ওরফে আসিফ মিজানসহ দু’জনকে গ্রেফতার করে। পলাতক রয়েছে অপর আসামি সানশাইন গ্রামার স্কুলের নবম শ্রেণির ছাত্র শওকত মিরাজ, আশেকানে আউলিয়া ডিগ্রি কলেজের এইচএসসির ছাত্র ইমতিয়াজ সুলতান ইকরাম, মো. ফিরোজ ও তার সহযোগী সোহায়েল ওরফে সোহেল।

পাঠকের মতামত