প্রকাশিত: ০৫/০৪/২০২০ ১২:৪৫ পিএম , আপডেট: ০৫/০৪/২০২০ ১২:৪৫ পিএম

করোনার ধাক্কা কাটিয়ে উঠতে ৭২ হাজার ৭৫০ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ সকালে গণভবনে দেশের অর্থনীতির উপর বিরূপ প্রভাব উত্তরণের জন্য প্রণোদনা প্যাকেজ ঘোষণা নিয়ে সংবাদ সম্মেলনে তিনি এ ঘোষণা দেন।

প্রধানমন্ত্রী বলেন, করোনা মেকাবেলায় যথা সময়ে ব্যবস্থা নেয়ায় দেশে এখনও পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। করোনায় আক্রান্তদের মাঝে সুস্থতার হার বেশি তাই আতংকিত না হওয়ার আহবান জানান প্রদানমন্ত্রী।

করোনা পরিস্থিতির কারণে দেশের শিল্প খাতে ধস নেমেছে বলেও মন্তব্য করেন তিনি। অর্থনৈতিক মন্দা কাটিয়ে উঠতে সরকারি ব্যয়ে বিদেশ ভ্রমণ নিরুসাহিত করা হবে একই সাথে স্বল্প সুদে ব্যাংক ঋণ দেয়া হবে।

তিনি আরো জানান, বিনামূল্যে খাদ্য বিতরণ করা হবে। ব্যাংকিং সেক্টরের জন্য ৩০ হাজার কোটি টাকার ওয়ার্কিং ক্যাপিটাল গঠন করা হবে। ক্ষুদ্র শিল্পের জন্য ২০ হাজার কোটি টাকার ওয়ার্কিং ক্যাপিটাল ফান্ড গঠন করা হবে। এসময় প্রধানমন্ত্রী ঘরে বসে দেশবাসীকে নববর্ষ উদযাপনের আহবান জানান।

পাঠকের মতামত

মিয়ানমারের বিরুদ্ধে মামলা দ্রুত নিষ্পত্তির আশা বাংলাদেশ-গাম্বিয়ার

রোহিঙ্গা গণহত্যার অভিযোগে মিয়ানমারের বিরুদ্ধে করা মামলার দ্রুত নিষ্পত্তিতে আশাবাদ ব্যক্ত করেছে বাংলাদেশ ও গাম্বিয়া। ...

কারামুক্ত হলেন মামুনুল হক

হেফাজতে ইসলামের সাবেক কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক কারামুক্ত হয়েছেন। শুক্রবার (৩ মে) সকাল ...

সংসদে স্বরাষ্ট্রমন্ত্রী উখিয়ায় হবে উন্মুক্ত কারাগার, শিগগির নির্মাণ শুরু

উন্নত দেশের ন্যায় বাংলাদেশে উন্মুক্ত কারাগার নির্মাণের পরিকল্পনা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান ...