প্রকাশিত: ২৪/০৬/২০১৭ ১০:৩৭ পিএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ৫:৪৬ পিএম

আইরিন আকতার :
আর মাত্র দু’ কিংবা তিনদিন পরেই মুসলমানদের সব থেকে বড় ধর্মীয় উৎসব ঈদুল ফিতর। ঈদুল ফিতরকে ঘিরে উৎসাহ ও আয়োজনের কমতি থাকেনা মুসলমানদের। নতুন জামা, জুতো আর খাবারের বৈচিত্রময় আয়োজন থাকে প্রত্যেকের ঘরে। এরি মধ্যে নতুন জামা জুতা, গহনা, কসমেটিকস আর সাজ পোশাক কেনা হয়ে গেছে অনেকেরই। কিন্তু তাতেও যেন অপূর্ণতা থেকে যায় তরুণীদের। নিজেকে পরিপূর্ণ ভাবে সাজাতে তরুণীরা ভীড় করছে এখন বিউটি পার্লার গুলোতে। কেউ ফেসিয়াল, কেউ চুল কাটতে, কেউ চুল কালার করতে, কেউবা ভ্রু প্লাক করতে ছুটছে বিউটি পার্লার গুলোতে। স্টার ওর্য়াল্ড বিউটি র্পালারে চুল কালার করতে এসেছিলেন আসরাফা বিনতে আলম। তিনি বলেন “ঈদে অনেক জায়গায় ঘুরতে যাবো। বন্ধুরা মিলে ছবি তুলবো। তাও আবার ঈদ বলে কথা । নিজেকে সবার থেকে একটু ভিন্ন ভাবে সাজাতে চুল কালার করতে এসেছি।”
কক্সবাজার সরকারি মহিলা কলেজের ছাত্রী আফসানা জেরিন বলেন “বছরে ঈদুল ফিতর একবারই আসে। ছোট বেলা থেকেই রোজার প্রথম দিন থেকেই ঈদের প্রহর গুনতাম। এখনও তাই করি। জামা জুতো গহনা সবই কেনা হয়েছে । ঈদের জন্য নিজেকেও একটু ফ্রেস লুক দিতে হবে। তাই ফেসিয়াল করতে চলে এলাম।”
কক্সবাজার সরকারি কলেজের ছাত্রী নাসিমা হায়দার বলেন “ঈদের জন্য সব কিছুই আলাদা থাকে। ঈদ আমাদের কাছে একটা বিশেষ দিন। বিশেষ আনন্দ। তাই নিজেকেও সাজাতে হবে বিশেষভাবে। চুল কাটবো, ফেসিয়াল করবো, সাথে ভ্রু প্লাক।” শুধু বড়রাই নয়। বড়দের হাত ধরে ছোটরাও ভীড় করছে বিউটি পার্লার গুলোতে। হাতে মেহেদী পরতে বড় বোনের হাত ধরে আসছে ছোটরাও।
তরুণীদের ভীড়ে ভীষন ব্যস্ত সময় পার করছে এখন পার্লার কর্মীরা। যেন কথা বলার সময়টি পর্যন্ত নেই তাদের। স্টার বিউটি ওর্য়াল্ড বিউটি পার্লারের সত্ত্বাধীকারি মেই থিন নু বলেন “ঈদের ৩ দিন আগ থেকেই তরুণীরা বেশি আসে। এ সময় আমাদের কথা বলার সময় পর্যন্ত থাকেনা। চুল কালার , চুল কাটা, ভ্রু প্লাক, ফেসিয়াল, পেডিকিউর ,মেনিকিউর, স্পা এসব করতেই তরুণীরা বেশি আসে। সব কিছুই অনেক যতœ নিয়ে আমরা করে থাকি।”
উর্মি বিউটি পার্লারের সত্ত্বাধীকারি ছেন ছেন বলেন “ঈদের ২-৩ দিন আগে ভীষন ভাবে তরুণীদের ভীড় বেড়ে যায়। আমাদের কর্মী সংখ্যা বেশি থাকাতেও সেবা দিতে আমরা হিমশিম খেয়ে যাই। ফেসিয়াল, চুল কাটা ও ভ্রু প্লাক করতেই তরুণীরা বেশি আসে।”
তবে অনেক তরুণীই বলছে ঈদের বাজারে তাড়াহুরা ও নিন্ম মানের পন্য দিয়ে প্রতারিত করছে পার্লারগুলো। এতে ক্ষতি হচ্ছে তাদের ত্বক চুলের। এবিষয়ে পার্লার গুলো জানায় একটু তারাহুরা করলেও কখনো নিন্ম মানের পন্য ব্যবহার করছেনা তারা। স্টার বিউটি ওর্য়াল্ড কর্তৃপক্ষ বলেন “ নিন্ম মানের পন্য ব্যবহার করলে তো কাস্টমাররা আমাদের কাছে আর আসবেনা। তবে কেন আমরা নিন্ম মানের পন্য ব্যবহার করবো? অনেক যতœ নিয়ে আমরা সেবা দিই। যাতে আমাদের সুনাম বৃদ্ধি পায়।
এছাড়া ঈদ বাজারে দাম বেশি নেয়ারও অভিযোগ উঠেছে কোন কোন বিউটি পার্লারের নামে। গৃহিনী পাপিয়া শারমিন বলেন “ঈদের সময় পার্লারগুলো দাম একটু বেশি রাখে।” বিউটি পার্লারগুলো জানায় একেক পার্লারের রেট একেক রকম। তাই একেক কাস্টমারের কাছে দাম বেশিও লাগতে পারে।
স্টার ওর্য়াল্ড বিউটি পার্লার, উর্মি বিউটি পার্লার, সাজ বিউটি র্পালার, মাথেনু বিউটি পার্লার, স্বপ্ন বিউটি পার্লার, মিমি, মিম, নয়ন, হেভেন, ম্যাচিং বিউটি পার্লারসহ শহরের বিভিন্ন পার্লারে খোজ নিয়ে দেখা গেছে ব্যস্ত সময় পার করছে পার্লারগুলো।

পাঠকের মতামত

মা ও মেয়ের একসঙ্গে এসএসসি পাস

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলার চাতলপাড় ইউনিয়ন পরিষদের ১, ২, ৩ ওয়ার্ডের সংরক্ষিত সদস্য নুরুন্নাহার বেগম ৪৪ ...

আরাকান বিদ্রোহীর গুলিতে বাংলাদেশী যুবকের মৃ’ত্যু

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলা সীমান্তের ওপারে মিয়ানমারের অভ্যন্তরে বিদ্রোহীদের গুলিতে এক বাংলাদেশী যুবকের মৃত্যু হয়েছে। নিহতের ...