প্রকাশিত: ২৮/০৫/২০১৬ ৮:২১ এএম , আপডেট: ২৮/০৫/২০১৬ ৮:২৩ এএম

13256372_1553296384974888_868934229548585346_nউখিয়া নিউজ ডটকম::

৪ জুন উখিয়া উপজেলার ৫টি ইউপি নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষে জেলা নির্বাচনী কর্মকর্তা এ উপজেলার ৪৯টি কেন্দ্রের জন্য এক হাজার ৩ জন কর্মকর্তা নিয়োগ দিয়েছেন। তন্মধ্যে প্রিজাইডিং অফিসার ৪৯ জন, সহকারী প্রিজাইডিং অফিসার ৩১৮ ও পোলিং অফিসার ৬৩৬ জন। শুক্রবার সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত প্রিজাইডিং অফিসার ও সহকারী প্রিজাইডিং অফিসার এবং দুপুর ২টা থেকে বিকাল ৪টা পর্যন্ত পোলিং অফিসারদের নিয়ে পৃথক দুটি সেমিনারে জেলা নির্বাচন অফিসার আসন্ন ইউপি নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষে বিভিন্ন দিকনির্দেশনা দিয়েছেন।
জানা গেছে, এ উপজেলার ৫টি ইউনিয়নে ২৮ জন চেয়ারম্যান প্রার্থী, ২৪৬ জন সাধারণ সদস্য প্রার্থী ও ৬৭ জন সংরক্ষিত মহিলা সদস্য প্রার্থীরা ইতোমধ্যেই তাদের স্ব স্ব এলাকায় নির্বাচনী প্রচারণা চালিয়ে যাচ্ছেন। এক লক্ষ ১৮ হাজার ভোটার অধ্যুষিত জনপদ এ উপজেলায় আগামী ৪ জুন অনুষ্ঠিতব্য ইউপি নির্বাচন যাতে সুষ্ঠুভাবে সম্পন্ন করা যায়, সে বিষয় নিয়ে দিকনির্দেশনামূলক বক্তব্য প্রদানকালে জেলা নির্বাচন অফিসার মো. মোজাম্মেল হোসেন জানান, কোনো অনিয়ম পরিলক্ষিত হলে ভোটকেন্দ্রে দায়িত্বরত কর্মকর্তা-কর্মচারীদের দায়ভার বহন করতে হবে। এর আগে তিনি ভোটকেন্দ্রের প্রয়োজনীয় ব্যালট পেপারসহ যাবতীয় মালামাল উপজেলা নির্বাচন অফিস থেকে সংগ্রহ করার জন্য প্রয়োজনীয় দিকনির্দেশনা দেন এবং যথাসময়ে ভোট কেন্দ্রে উপসি’ত হয়ে সরকারি নির্দেশ মোতাবেক ভোটগ্রহণ এবং সম্পন্ন করার ওপর গুরুত্বারোপ করে বলেন, নির্বাচনী নীতিমালা অনুযায়ী প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসাদের সারাদিন ভোটকেন্দ্রে দায়িত্ব পালন করতে হবে এবং পোলিং অফিসারদের দুপুর ২টা থেকে ৫টা পর্যন্ত দায়িত্ব পালন করে ভোট সম্পন্ন করতে হবে।
সেমিনারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাঈন উদ্দিন উখিয়া নিউজ ডটকমকে বলেন, কোনো অবস’াতেই ভোটকেন্দ্রে ভোট জালিয়াতি, ব্যালট ছিনতাই ও প্রভাব বিস্তার এসব চলবে না। যদি কোনো প্রকার ব্যালট অপব্যবহার বা প্রভাবিত হয়ে ব্যালট ছিনতাইয়ের ঘটনা ঘটে, তাহলে প্রিজাইডিং, সহকারী প্রিজাইডিংদের দায়ভার গ্রহণ করতে হবে। এখানে উখিয়া থানার অফিসার ইনচার্জ মো. হাবিবুর রহমান উখিয়া নিউজ ডটকমকে বলেন, সম্পূর্ণ নিরপেক্ষ এবং সুষ্ঠু পরিবেশে ভোট সম্পন্ন করার জন্য পুলিশ প্রশাসন সব ধরনের প্রয়োজনীয় ব্যবস’া হাতে নিয়েছে। তিনি বলেন, নির্বাচন চলাকালে কে আপন-কে পর এ নিয়ে চিন্তা করার কোনো অবকাশ নাই। সব প্রার্থীকে সমান অধিকার এবং তাদের প্রয়োজনীয় সময়ে পুলিশ সহায়তা প্রদান করতে বাধ্য থাকবে।

পাঠকের মতামত

বান্দরবানে কেএনএফের আস্তানায় যৌথ বাহিনীর অভিযান, নিহত ৩

বান্দরবানের রুমা উপজেলার রনিন পাড়ার কাছে ডেবাছড়া এলাকায় কেএনএফের একটি আস্তানায় সেনাবাহিনীর নেতৃত্বে যৌথ বাহিনীর ...

সিভিল সার্জন কার্যালয়ে স্বাস্থ্য সহকারী পরীক্ষায় প্রক্সি দিতে গিয়ে আটক ১

চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়ে স্বাস্থ্য সহকারী নিয়োগের লিখিত পরীক্ষায় প্রক্সি দিয়ে উত্তীর্ণ হলেও মৌখিকে ধরা ...