প্রকাশিত: ১১/০৫/২০১৮ ১১:৩৯ এএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ৩:০৫ এএম

নিউজ ডেস্ক::
উখিয়া উপজেলার জালিয়াপালং ইউনিয়নের মোহাম্মদ শফির বিল গ্রামে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে আব্দুস সালামের নেতৃত্বে সন্ত্রাসীরা বাড়ি-ভিটেতে হামলা চালিয়ে গাছ উপড়ে ফেলা সহ ব্যাপক ভাংচুর ও লুটপাট করছে। সন্ত্রাসীদের বাধা দিতে গিয়ে গুরুতর আহত হয়েছে নুর হাসেম, নুরুল আমিন,জেসমিন আক্তার সহ ৬ জন। গুরুতর আহতদের ককক্সবাজার সদর হাসপাতাল ও উখিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ ব্যাপারে আবু তাহের বাদী হয়ে ১৩ জনের বিরুদ্ধে উখিয়া থানায় এজাহার দায়ের করেছে।

জানা যায়, উপজেলার জালিয়া পালং ইউনিয়নের মোহাম্মদ শফির বিল এলাকার ইনানী মৌজার বিএস খতিয়ান নং-১১২১,১১২৭,১১২৬,বিএস দাগ নং-৪৯৭২,৪৯৭৩,৪৯৭৪,৪৯৭৫,৪৯,৭৬,৪৯৬৯ এর জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এ ব্যাপারে কক্সবাজার ২ য় জেলা জজ আদালতে মামলা চলমান রয়েছে। যার নং-১৯৪/২০১৭। আদালতে মামলা চলমান থাকলেও মৃত ইসলাম মিয়ার পুত্র আব্দুস সালাম ও ছৈয়দ নুরের নেতৃত্বে প্রতিপক্ষ সন্ত্রাসীরা বেশ কয়েকবার জোর করে জমি দখলে নিতে হামলা চালায় ।

এরই ধারাবাহিকথায় গতকাল বুধবার সকালে ধারালো অস্ত্র সস্ত্রে সজ্জিত হয়ে আব্দুস সালামের নেতৃত্বে সন্ত্রাসীরা নুর হাসেমের বসত ভিটেয় হামলা চালায়। ১৮/২০ জনের সন্ত্রাসী দল বসতভিটেয় অনধিকার প্রবেশ করে ১৫ পি সুপারী গাছ,৩০ কলা গাছ,১৮ টি আমগাছ সহ বিভিন্ন প্রজাতির গাছ কেটে সাবাড় করে ফেলে। এসময় সন্ত্রাসীরা বসতভিটেয় হামলা সহ লুটপাট চালায়। সন্ত্রাসীদের বাধা দিতে গিয়ে ধারালো অস্ত্রের আঘাতে গুরুতর জখম হয় নুর হাসেম,নুরুল আমিন,জেসমিন আক্তার,আবু সিদ্দিক সহ ৬ জন। আহতদের কক্সবাজার সদর হাসপাতাল ও উখিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে ইনানী ফাড়ির ইনচার্জ আনিসুর রহমান জানান,দু পক্ষের মধ্যে জমি সংত্রুান্ত দীর্ঘদিনের বিরোধ ছিল। আমি ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনি। এতে বেশ কয়েকজন আহত হয়েছে।

এ ব্যাপারে উখিয়া থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আবুল খায়ের বলেন,জমি সংক্রান্ত বিরোধের জের ধরে মোহাম্মদ শফির বিলে সংঘর্ষের ঘটনা শুনেছি। অভিযোগ পেলে তদন্তপূর্বক দায়ীদের বিরুদ্ধে ব্যাবস্থা গ্রহন করা হবে।

পাঠকের মতামত

বদির কাছে হারলেন স্ত্রী

কক্সবাজার ৪ (উখিয়া-টেকনাফ) আসনের সংসদ সদস্য শাহিন আক্তারকে ৩ ভোটে পরাজিত করে উখিয়ার মরিচ্যা পালং ...