প্রকাশিত: ১৯/০৪/২০১৮ ৯:৫৮ পিএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ৩:৫৭ এএম

গত ১৯ এপ্রিল দৈনিক আলোকিত উখিয়া পত্রিকায় সোনার পাড়া বাজারে সন্ত্রাসী হামলা, দোকান লুট স্কুল ছাত্রী সহ একই পরিবারের ৬জন আহত শীর্ষক প্রকাশিত সংবাদটি আমার দৃষ্টি গোচর হওয়ায় ইহার জোর প্রতিবাদ ও তীব্র নিন্দা জানাচ্ছি।
প্রকাশিত সংবাদটি সম্পূর্ন মিথ্যা,বানোয়াট ও ভিত্তিহীন। আমাকে ইয়াবা স¤্রাট আখ্যায়িত করে এবং আমার নেতৃত্বে সন্ত্রাসী হামলা, দোকান লুটপাট হয়েছে মর্মে যে সংবাদ ছাপা হয়েছে তা সত্য নয়। আমি কখনো কোন সময় ইয়াবা ব্যবসায় জড়িত ছিলাম না বর্তমানেও নেই। আমি দীর্ঘদিন ধরে সোনার পাড়া বাজারে জসিম স্টোর নামক একটি মুদির দোকানে ব্যবসা-বানিজ্য করে আসছি। যা ব্যবসায়ী সমিতি সহ এলাকার সর্বস্তরের মানুষ জানে।
বাস্তব ঘটনা হচ্ছে, ছৈয়দ নুর সওদাগর আমার পিতা। তিনি পর পর ৩টি বিবাহ করেছে। আমি প্রথম স্ত্রীর সন্তান।আমরা ভাই-বোন ২ জন। আমার নারী লোভী পিতা সর্বশেষ গত ৯ মাস পূর্বে খতিজা নামক এক রোহিঙ্গা মহিলাকে বিবাহ করে। বেশ কিছুদিন ধরে সৎ ভাই-বোনদের সাথে জায়গা জমি ও বাড়ি ববাদ্দ নিয়ে বিরোধ চলে আসছিল। আমার পিতা ২য় স্ত্রীর ছেলে মেয়েদের পক্ষ অবলম্বন করে আমাকে এবং আমার স্ত্রীকে শারীরিক ও মানষিক নির্যাতন করে আসছিল। পরবর্তীতে জালিয়া পালং ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান,সাবেক চেয়ারম্যান, স্থানীয় মেম্বার ও পুলিশ প্রসাশন বৈঠক বসে পিতা-পুত্রের মধ্যে আপোষ মিমাংশা করে দেন। আপোষ মতে বরাদ্দ পাওয়া বাড়িটি তৈরি করে আমি পরিবার পরিজন নিয়ে কোন রকম বসবাস করে আসছি।
ইতিমধ্যে তালাক প্রাপ্ত ২য় স্ত্রী সাকেরা বেগম ও তার ছেলে নাজিম উদ্দিন প্রকাশ ইয়াবা নাজিমের পক্ষ হয়ে আমার পিতা ছৈয়দ নুর সওদাগর গত ১৩ এপ্রিল কয়েক জন লাঠিয়াল বাহিনী নিয়ে আমাকে বাড়ি উচ্ছেদের চেষ্টা সহ রুমে তালা দিয়ে আমার স্ত্রী ও শিশু সন্তানকে জোর পূর্বক বেরিয়ে যাওয়ার জন্য হুমকি দেয়। এতে রাজি না হওয়ায় ইয়াবা নাজিম সহ অন্যারা আমার স্ত্রী রুমানাকে প্রচন্ড মারধর করে। খবর পেয়ে আমি বাড়িতে চলে আসলে আমাকেও অনুরোপ হামলা করে। শুধু তাই নয় প্রতিহিংসা পরায়ন হয়ে আমার দোকানটিও কেড়ে নিয়ে আমাকে ব্যবসা-বানিজ্য থেকে বিতাড়িত করে। উক্ত সত্য ও বাস্তব ঘটনা ভিন্ন খাতে প্রবাহিত করতে আমার বিরুদ্ধে মিথ্যা সংবাদ ছাপিয়ে অপপ্রচার চালিয়েছে। এমন কি সৎ ভাই ইয়াবা নাজিম মাদার বনিয়ার মহিলা সংক্রান্ত নারী নির্যাতন মামলায় আমাকে মিথ্যা আসামী করে হয়রানি করেছিল।
উল্লেখ্য চেয়ারম্যান নুরুল আমিন চৌধুরী, মেম্বার রফিক আলম ও ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক হাফেজ নুর কাদের জানান, আলোকিত উখিয়া পত্রিকায় প্রকাশিত সংবাদ বিষয়ে তারা কোন বক্তব্য দেননি।
পরিশেষে এহেন মিথ্যা সংবাদের জোর প্রতিবাদ ও তীব্র নিন্দা জানাচ্ছি পাশাপাশি উক্ত বানোয়াট সংবাদ পড়ে বিভ্রান্ত না হওয়ার জন্য সংশ্লিষ্ট প্রশাসনের প্রতি অনুরোধ রহিল।
প্রতিবাদকারী:
মোহাম্মদ জসিম উদ্দিন
সোনার পাড়া,জালিয়া পালং

পাঠকের মতামত