উখিয়া নিউজ ডেস্ক
প্রকাশিত: ৩০/১২/২০২৩ ৩:১৫ পিএম

সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবিতে তৈরি হয়েছে প্রথম হিন্দু মন্দির। মন্দিরটির ভিত্তিপ্রস্তর উন্মোচন করেছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এবার সেই মন্দিরের উদ্বোধনও করবেন তিনিই।

ভারতীয় সংবাদমাধ্যমের এক প্রতিবেদনের বরাতে জানা গেছে, ২০২৪ সালের ১৪ ফেব্রুয়ারি মোদির হাতেই উদ্বোধন হবে মন্দিরটি। মন্দির কর্তৃপক্ষ জানিয়েছে, ভারতের প্রধানমন্ত্রী আবুধাবি যাওয়ার আমন্ত্রণ গ্রহণ করেছেন।

আগামী ১৪ ফেব্রুয়ারি সরস্বতী পূজা। হিন্দুধর্মের পবিত্র দিনটিকেই বেছে নেওয়া হয়েছে মন্দির উদ্বোধনের জন্য। সে দিন সকালে হবে মূর্তি প্রতিষ্ঠা। এরপর সন্ধ্যায় হবে একটি বিশেষ অনুষ্ঠান। সেখানে উপস্থিত থাকবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

প্রসঙ্গত, সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবিতে ২০২০ সালে শুরু হয় মন্দির নির্মাণের কাজ। মোট ৫৫ হাজার বর্গমিটার জমিতে তৈরি হয়েছে মন্দিরটি। এটিই সংযুক্ত আরব আমিরাতে নির্মিত প্রথম হিন্দু মন্দির। ১৮ ফেব্রুয়ারি থেকে মন্দিরটি সর্বসাধারণের জন্য খুলে দেওয়া হবে।

মন্দিরটির বিশেষত্ব হলো তা আবুধাবিতে গঙ্গা, যমুনা ও সরস্বতীর কাল্পনিক মিলনস্থলে নির্মিত। এটিই সংযুক্ত আরব আমিরশাহির প্রথম হিন্দু মন্দির।

পাঠকের মতামত