প্রকাশিত: ০১/০৬/২০২২ ১:০০ পিএম

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ছাত্রলীগের দুই নেতাকে মারধরের প্রতিবাদে অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয় বন্ধের ঘোষণা দিয়েছে ছাত্রলীগের নেতাকর্মীরা। এর আগে বুধবার (১ জুন) ভোর থেকে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে তালা দিয়ে রাস্তায় আগুন জ্বালিয়ে বিক্ষোভ শুরু করে ছাত্রলীগের একাংশ। তবে বিশ্ববিদ্যালয় বন্ধের বিষয়ে এখনও কোনো সিদ্ধান্ত নেয়নি কর্তৃপক্ষ।

বুধবার (১ জুন) বিশ্ববিদ্যালয়ের পরিবহন দফতরে তালা ও নগরীর বটতলী রেলওয়ে স্টেশন থেকে বিশ্ববিদ্যালয়গামী শাটল ট্রেন আটকে দিয়েছে ছাত্রলীগের নেতাকর্মীরা। এ কারণে বিশ্ববিদ্যালয় থেকে কোনো শিক্ষক ও স্টাফ বাস ছেড়ে যায়নি। এছাড়া শাটল যাতায়াত বন্ধ থাকায় শিক্ষার্থীরাও ক্যাম্পাসে আসতে পারেনি। যারা বাসে ক্যাম্পাসে আসার চেষ্টা করেছে তাদেরও বিশ্ববিদ্যালয়ে এসে ভোগান্তিতে পড়তে হয়েছে। তবে এখন পর্যন্ত ক্লাস ও পরীক্ষার বিষয়ে কোনো সিদ্ধান্ত নেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে এরই মধ্যে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

পাঠকের মতামত

আজ পহেলা বৈশাখ

আজ রোববার (১৪ এপ্রিল) পহেলা বৈশাখ-বাংলা নববর্ষ। বাংলা বর্ষপঞ্জিতে যুক্ত হলো নতুন বাংলা বর্ষ ১৪৩১ ...

বান্দরবানে যৌথ বাহিনীর অভিযান পরিচালিত এলাকায় ভ্রমণে নিষেধাজ্ঞা

বান্দরবানে সন্ত্রাসবিরোধী অভিযান পরিচালিত রুমা,রোয়াংছড়ি ও থানচি এলাকায় পর্যটকদের ভ্রমণ নিরুৎসাহিত করছে বান্দরবান জেলা প্রশাসন। ...

বাসের সাথে মুখোমুখি সংঘর্ষে চট্টগ্রাম-কক্সবাজার সড়কে দুই মোটরসাইকেল আরোহী নিহত

পটিয়ায় মোটরসাইকেল দুর্ঘটনায় দুই আরোহী নিহত হয়েছে। নিহতরা হলেন- বোয়ালখালী উপজেলার পশ্চিম গোমদন্ডী এলাকার মোঃ ...