উখিয়া নিউজ ডেস্ক
প্রকাশিত: ২৭/০৯/২০২২ ১:৩৭ পিএম

সৌদি আরবে অনুষ্ঠিত ‘৪২তম বাদশাহ আব্দুল আজিজ আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায়’ তৃতীয় স্থান অর্জনকারী সালেহ আহমেদ তাকরিমকে সংবর্ধনা দিয়েছে ধর্ম মন্ত্রণালয় ও ইসলামিক ফাউন্ডেশন।

মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে রাজধানীর বায়তুল মোকাররমে মসজিদে এ সংবর্ধনার আয়োজন করা হয়। এতে ধর্ম প্রতিমন্ত্রী, ইসলামিক ফাউন্ডেশনের চেয়ারম্যান, তাকরিমের বাবা ও তার মাদ্রাসার অধ্যক্ষ উপস্থিত ছিলেন।

সংবর্ধনায় বক্তারা বলেন, তাকরিমের অর্জন দেশ ও জাতির জন্য সুনাম বয়ে এনেছে যা অনুকরণীয় হয়ে থাকবে দেশের অন্য শিক্ষার্থীদের জন্য।

উখিয়া নিউজ ডটকমের   সর্বশেষ খবর পেতে Google News অনুসরণ করুন

সৌদি আরবে ৪২তম বাদশাহ আব্দুল আজিজ আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় বিশ্বের ১১১টি দেশের ১৫৩ জন হাফেজের মধ্যে তৃতীয় স্থান অধিকার করেন হাফেজ তাকরিম। ২২ সেপ্টেম্বর রাতে এক বর্ণাঢ্য অনুষ্ঠানে চূড়ান্ত বিজয়ীদের নাম ঘোষণা করা হয়। এ সময় তাকরিমকে এক লাখ রিয়াল পুরস্কার ও সম্মাননা ক্রেস্ট দেওয়া হয়।

এর আগেও কুরআনের বিভিন্ন প্রতিযোগিতায় সাফল্য পেয়েছিলেন তাকরিম। তিনি তেহরানের আন্দিশাহ (আল-ফিকির) মিলনায়তনে অনুষ্ঠিত ৩৮তম আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেন। এরপর লিবিয়ায় আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় সপ্তম স্থান লাভ করেন।

হাফেজ সালেহ আহমদ তাকরিমের বাড়ি টাঙ্গাইলের নাগরপুর থানার ভাদ্রা গ্রামে। তার বাবা হাফেজ আব্দুর রহমান একজন মাদরাসা শিক্ষক।

পাঠকের মতামত

মিয়ানমার সীমান্ত পর্যবেক্ষণে ড্রোন ব্যবহার করছে কোস্টগার্ড

মিয়ানমার সীমান্ত এলাকার পরিস্থিতি পর্যবেক্ষণে ড্রোন ব্যবহার করা হচ্ছে। এজন্য কোস্টগার্ডের সেন্টমার্টিন স্টেশনে একটি অত্যাধুনিক ...

প্রধানমন্ত্রীর মুখ্যসচিব আহমদ কায়কাউস ব্যাংক থেকে গ্রাহকরা তুলে নিয়েছেন প্রায় ৫০ হাজার কোটি টাকা

একটি মহল সামষ্টিক অর্থনীতি নিয়ে আতঙ্ক ছড়াচ্ছে অভিযোগ করে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আহমদ কায়কাউস বলেছেন, ...