প্রকাশিত: ২৯/০৬/২০১৭ ১০:০৬ পিএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ৫:৩৬ পিএম

চট্টগ্রাম: কোনদিন সমুদ্র দেখেনি তারা। সকালে পারকি সমুদ্র সৈকতে বেড়াতে যাবার কথা ছিল সুমাইয়া আক্তার (৯) এবং ফাতেমা বেগমের (১০)। সম্পর্কে দুজন খালাতো বোন। রাতভর স্বপ্নের জাল বুনে ভোরে উঠে দুজন পুকুরে নেমেছিল গোসল করতে। সেই পুকুরে ডুবে তাদের করুণ মৃত্যু হয়েছে। সমুদ্র দেখার আগে পুকুর কেড়ে নিয়েছে দুই শিশুর প্রাণ।

বৃহস্পতিবার (২৯ জুন) ভোর সাড়ে ৬টায় পটিয়া পৌর সদরের উত্তর গোবিন্দারখীল গ্রামের কওমি মাদ্রাসা সংলগ্ন পুকুরে এই ঘটনা ঘটেছে।

সুমাইয়া নগরীর লালখান বাজার নুর হোসেন এবং ফাতেমাও একই এলাকার সাইফুদ্দিনের মেয়ে। ঈদুল ফিতর উপলক্ষে দুই বোন তাদের আরেক খালার বাড়িতে বেড়াতে গিয়েছিল বলে জানিয়েছেন মামা আশেকুল মোস্তফা।

পটিয়া থানার ওসি শেখ মো.নেয়ামতউল্লাহ বাংলানিউজকে বলেন, বাড়ির লোকজনের অজান্তে দুই শিশু পুকুরে নেমেছিল। তারা সাঁতার জানতো না। ডুবে গিয়েছিল। তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়েছিল। কিন্তু এর আগেই তারা মারা গেছে।

আশেকুল মোস্তাফা জানান, বেড়াতে আসার পরই তারা বলেছিল সমুদ্র দেখতে যাবে। বৃহস্পতিবার সকাল ১১টার দিকে পারকি সমুদ্র সৈকতে নিয়ে যাবার কথা ছিল। খুশিতে দুজন সারারাত ভাল করে ঘুমায়নি। প্রস্তুতি নিতে ভোরে উঠেই পুকুরে নেমেছিল।

ঘরে তাদের খুঁজে না পেয়ে পুকুরে গিয়ে দেখা যায় দুজন ভেসে উঠেছে। দ্রুত তাদের উদ্ধার করে পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়।

দুই শিশু লালখান বাজার এলাকার এবতেদায়ি মহিলা মাদ্রাসার শিক্ষার্থী। তাদের মরদেহ নগরীতে নিয়ে আসা হয়েছে বলে জানিয়েছেন ওসি।

পাঠকের মতামত

মিয়ানমারের আরেক গুরুত্বপূর্ণ শহর বিদ্রোহীদের দখলে

মিয়ানমারের বিদ্রোহীরা দেশটির আরও একটি গুরুত্বপূর্ণ শহরের দখল নিয়েছে। মিয়ানমারের জান্তাবিরোধী সশস্ত্র রাজনৈতিক গোষ্ঠী তা’আং ...

চট্টগ্রাম-কক্সবাজার ও দূরপাল্লার ট্রেন পটিয়া স্টেশনে যাত্রা বিরতির দাবি

চট্টগ্রাম–কক্সবাজার ও দূরপাল্লার ট্রেন পটিয়া স্টেশনে যাত্রা বিরতিসহ বিভিন্ন দাবিতে রেলমন্ত্রী জিল্লুল হাকিমকে স্মারকলিপি দিয়েছেন ...