প্রকাশিত: ২৫/০২/২০১৭ ১০:০০ পিএম

নিউজ ডেস্ক::
কক্সবাজার জেলা আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচনে শনিবার সন্ধ্যা সোয়া ৭টা পর্যন্ত প্রাপ্ত ফলাফলে সভাপতি, সাধারণ সম্পাদক, সহ-সাধারণ সম্পাদক (হিসাব) ও দুইটি সহ-সভাপতি পদে আওয়ামী লীগ সমর্থিত প্যানেল এগিয়ে রয়েছে।
অপর দিকে সহ-সাধারণ সম্পাদক (সাধারণ), পাঠাগার সম্পাদক এবং আপ্যায়ন ও সাংস্কৃতিক সম্পাদক পদে বিএনপি-জামায়াত সমর্থিত প্রানেলের প্রার্থীরা এগিয়ে আছেন।
এ সময় পর্যন্ত মোট ভোট গননা হয়েছে অনুমান ৩১০ ভোট। সাধারণ সদস্য পদে এখনো গননা শুরু হয়নি।
প্রতিদ্বন্দ্বি প্রার্থী ও আইনজীবীদের উপস্থিতিতে বিকাল ৩টা থেকে গননা শুরু হয়েছে। ভোট গণনা অব্যাহত রয়েছে।
এর আগে জেলা বারের দ্বি-তলায় শনিবার সকাল দশটায় ভোট গহণ শুরু হয়ে বেলা দুইটায় ভোট নেয়া শেষ হয়। আইনজীবীরা সুসৃঙ্খলভাবে ভোট প্রদান করে। ভোটগ্রহণকালে বিশৃঙ্খলা সৃষ্টি হয়নি।
মোট ৬৫২ ভোটারের মধ্যে ভোট পড়েছে ৬০৫টি। অনুপস্থিত ভোটের সংখ্যা ৪৭টি।
৭ সদস্যবিশিষ্ট নির্বাচন কমিশনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন প্রবীন আইনজীবী এম. শাহজাহান। সহকারী নির্বাচন কমিশনার ছিলেন এডভোকেট শ্যামল কান্তি চৌধুরী। সদস্য হিসেবে ছিলেন এডভোকেট নুরুল আলম, এডভোকেট মোহাম্মদ বাকের, এডভোকেট রাশেদুল ইসলাম, এডভোকেট ফরিদ আহমদ ও এডভোকেট সিরাজ উল্লাহ।
এবারের নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ ও বিএনপি-জামায়াত সমর্থিত জাতীয়তাবাদী ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী সমমনা আইনজীবীদের দুই প্যানেলে ৭টি স¤পাদকীয় পদ ও ৯টি সাধারণ সদস্যপদে ৩৪ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।
আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ মনোনীত প্যানেল থেকে সভাপতি পদে মোহাম্মদ ইছহাক-১ এবং সাধারণ সম্পাদক হিসেবে জিয়া উদ্দিন আহমদ লড়ছেন। সহ-সভাপতি পদে নুরুল আমিন ও মোহাম্মদ জাকারিয়া, সহ-সাধারণ সম্পাদক (সাধারণ) আবদুল শুক্কুর, সহ-সাধারণ সম্পাদক (হিসাব) রাহামত উল্লাহ, পাঠাগার সম্পাদক আবুল হোছন এবং আপ্যায়ন ও সাংস্কৃতিক সম্পাদক এ.বি.এম মহিউদ্দীন।
এই প্যানেলের সদস্য পদের প্রার্থীরা হলেন- পীযুষ কান্তি চৌধুরী, আমজাদ হোসেন, আবুল কাশেম-২, মাহবুবুর রহমান, মোহাম্মদ নুরুল আজিম, খাইরুল আমিন, সোমেন দেব, মীরাজুল হক চৌধুরী ও লিপিকা পাল।
অন্যদিকে বিএনপি-জামায়াত সমর্থিত জাতীয়তাবাদী, ইসলামী মূল্যবোধে বিশ্বাসী সমমনা আইনজীবীদের মনোনীত প্যানেলে সভাপতি পদে এস.এম নুরুল ইসলাম ও সাধারণ সম্পাদক পদে মোহাম্মদ আখতার উদ্দিন হেলালী, সহ-সভাপতি সাদেক উল্লাহ ও রমিজ আহমদ, সহ-সাধারণ সম্পাদক (সাধারণ) মোহাম্মদ রফিকুল ইসলাম, সহ-সাধারণ সম্পাদক (হিসাব) মোহাম্মদ এনামুল হক সিকদার, পাঠাগার সম্পাদক মোহাম্মদ শামীমুল ইসলাম এবং আপ্যায়ন ও সাংস্কৃতিক সম্পাদক ছৈয়দ আলম।
সাধারণ সদস্য পদের প্রার্থীরা হচ্ছেন-আবুল কালাম ছিদ্দিকী, মোহাম্মদ আবুল আলা, সব্বির আহমদ, মোহাম্মদ ফরিদ উদ্দীন ফারুকী, মোস্তাক আহমদ চৌধুরী, ছৈয়দ আলম, মোহাম্মদ গোলাম ফারুক খান, এ.এইচ.এম শাহজাহান এবং মোহাম্মদ মাহবুবুল আলম (টিপু)।
প্রসঙ্গত, জেলা আইনজীবী সমিতি ১৯০১ সালে প্রতিষ্ঠিত হয়। ২০১৬ সালের বর্ষের কার্যনির্বাহী পরিষদের নির্বাচন ২৭ ফেব্রুয়ারী অনুষ্ঠিত হয়। এতে যৌথভাবে সভাপতি নির্বাচিত হন আবুল কালাম ছিদ্দিকী ও মোহাম্মদ ইছহাক-১। আওয়ামী লীগ সমর্থিত প্যানেল থেকে আ.জ.ম মঈন উদ্দিন সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছিলেন। সমিতির বর্তমান সদস্য সংখ্যা ৬৫২ জন। সেখানে নতুন অন্তর্ভুক্ত হয়েছেন ৬৭ জন।

পাঠকের মতামত

আজ পহেলা বৈশাখ

আজ রোববার (১৪ এপ্রিল) পহেলা বৈশাখ-বাংলা নববর্ষ। বাংলা বর্ষপঞ্জিতে যুক্ত হলো নতুন বাংলা বর্ষ ১৪৩১ ...

বান্দরবানে যৌথ বাহিনীর অভিযান পরিচালিত এলাকায় ভ্রমণে নিষেধাজ্ঞা

বান্দরবানে সন্ত্রাসবিরোধী অভিযান পরিচালিত রুমা,রোয়াংছড়ি ও থানচি এলাকায় পর্যটকদের ভ্রমণ নিরুৎসাহিত করছে বান্দরবান জেলা প্রশাসন। ...

বাসের সাথে মুখোমুখি সংঘর্ষে চট্টগ্রাম-কক্সবাজার সড়কে দুই মোটরসাইকেল আরোহী নিহত

পটিয়ায় মোটরসাইকেল দুর্ঘটনায় দুই আরোহী নিহত হয়েছে। নিহতরা হলেন- বোয়ালখালী উপজেলার পশ্চিম গোমদন্ডী এলাকার মোঃ ...