প্রকাশিত: ০৯/১০/২০১৭ ৮:০১ পিএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ১২:২৯ পিএম

নিউজ ডেস্ক::
প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী বলেছেন, রোহিঙ্গা বিষয়ে কোনো সিদ্ধান্ত নিতে না পারার মাধ্যমে প্রমাণিত হয়েছে বিশ্ব নেতারা এ বিষয়ে ব্যর্থ হয়েছেন।

আজ সোমবার আন্তর্জাতিক শান্তি দিবস উপলক্ষ বাংলাদেশ ইনস্টিটিউট অব স্ট্রাটেজিক স্টাডিজ (বিস) এবং রোটারি ইন্টারন্যাশনাল বাংলাদেশের যৌথ উদ্যোগে আয়োজিত সেমিনারে গওহর এ কথা বলেন।
প্রধানমন্ত্রী উপদেষ্টা আরো বলেন, জাতিসংঘের নিরাপত্তা পরিষদে পুরো বিশ্বের সঠিক প্রতিনিধিত্ব নেই বলেই তারা এ বিষয়ে কোনো সিদ্ধান্ত নিতে পারেনি। আর এ কারণেই জাতিসংঘের সাংগঠনিক সংস্কার খুবই জরুরি। রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশ খুবই সফলতার সঙ্গে জনমত তৈরি করতে পেরেছে। তিনি এই ধারবাহিকতা ধরে রাখার ওপর গুরুত্বারোপ করেন। সেজন্য বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়কে কঠোর পরিশ্রম করতে হবে বলেও জানান প্রধানমন্ত্রীর এই উপদেষ্টা।

গওহর রিজভী আরো বলেন, বিশ্ব নেতারা কোনো বিষয়ে যে ঐকমত্যে পৌঁছাতে পারে না রোহিঙ্গা সমস্যা তার একটি প্রতিচ্ছবি। জাতিসংঘ মহাসচিব থেকে শুরু করে পোপ, এমনকি জাতিসংঘের নিরাপত্তা পরিষদ পর্যন্ত রাখাইনের সহিংস ঘটনার নিন্দা জানিয়েছে। কিন্তু তারা এই সহিংসতা বন্ধের বিষয়ে কোনো সিদ্ধান্ত নিতে পারেনি। এ থেকেই বোঝা যায় নিরাপত্তা পরিষদে পুরো বিশ্বের সঠিক প্রতিনিধিত্ব নেই। সুত্র: এনটিভি

পাঠকের মতামত

বাংলাদেশি ট্রলারে গুলি, মিয়ানমারকে প্রতিবাদ জানাল বাংলাদেশ

টেকনাফ ও সেন্টমার্টিনের মধ্যে চলাচলকারী বাংলাদেশি ট্রলারকে লক্ষ্য করে থেকে গুলি চালানোর ঘটনায় মিয়ানমারকে প্রতিবাদ ...

সেনাবাহিনীর প্রধান হলেন লেফটেন্যান্ট জেনারেল ওয়াকার-উজ-জামান

সেনাবাহিনী প্রধান হিসেবে নিয়োগ পেয়েছেন লেফটেন্যান্ট জেনারেল ওয়াকার-উজ-জামান। আগামী ২৩ জুন তিনি সেনাপ্রধান হিসেবে দায়িত্ব ...