প্রকাশিত: ২৭/০৯/২০১৭ ৮:১৮ এএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ১:০১ পিএম

উখিয়া নিউজ ডেস্ক::
সেনাবাহিনীর হাতে নির্যাতিত হয়ে মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গা শরণার্থীদের অবরুদ্ধ করে টাকা আদায়ের অভিযোগে র‌্যাবের হাতে আটক ৪ জনকে ৬ মাস করে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) সকালে কক্সবাজারের টেকনাফ উপজেলার মগপাড়া এলাকা থেকে তাদের আটক করা হয়।

দণ্ডপ্রাপ্তরা হলেন টেকনাফ উপজেলার কচুবনিয়া সাব্রাম গ্রামের ইমান শরিফের ছেলে আবুল ফয়েজ (২৮), একই উপজেলার পশ্চিম সোনাপাড়া গ্রামের আবু সামার ছেলে আব্দুল গুফর (৩০), হারিয়াখালী সাব্রাম গ্রামের নজির আহমদের ছেলে মোক্তার আহমেদ (৫০) ও মোক্তার আহমেদের ছেলে আব্দুল করিম (২২)।

র‌্যাবের সিনিয়র সহকারী পুলিশ সুপার মিমতানুর রহমান বাংলানিউজকে জানান, রোহিঙ্গাদের অবরুদ্ধ করে টাকা আদায় করার গোপন সংবাদের ভিত্তিতে টেকনাফের মগপাড়া এলাকায় মেজর মো. রুহুল আমিনের নেতৃত্বে অভিযানে নামে র‌্যাব। পরবর্তীতে ঘটনায় জড়িত ৪ জনকে আটক করে ভ্রাম্যমাণ আদালতের কাছে সোপর্দ করা হয়। টেকনাফের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জাহিদুল ইসলাম সিদ্দিকের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে আটক ৪ জনকে ৬ মাস করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। পরবর্তীতে আটককৃত ৭৫ জন রোহিঙ্গা শরনার্থীকে বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে হস্তান্তর করা হয়েছে।

আসামিদের কক্সবাজার জেলা কারা কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়েছে বলেও জানান মিমতানুর।

পাঠকের মতামত

রামুর ফতেখাঁরকুলে উপ-নির্বাচনে প্রতীক পেয়ে প্রচারনায় ৩ চেয়ারম্যান প্রার্থী

রামু উপজেলার ফতেখাঁরকুল ইউনিয়ন পরিষদের উপ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধি ৩ প্রার্থীকে প্রতীক বরাদ্ধ দেয়া ...