প্রকাশিত: ২৭/০৯/২০১৭ ৮:১৮ এএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ১:০১ পিএম

উখিয়া নিউজ ডেস্ক::
সেনাবাহিনীর হাতে নির্যাতিত হয়ে মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গা শরণার্থীদের অবরুদ্ধ করে টাকা আদায়ের অভিযোগে র‌্যাবের হাতে আটক ৪ জনকে ৬ মাস করে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) সকালে কক্সবাজারের টেকনাফ উপজেলার মগপাড়া এলাকা থেকে তাদের আটক করা হয়।

দণ্ডপ্রাপ্তরা হলেন টেকনাফ উপজেলার কচুবনিয়া সাব্রাম গ্রামের ইমান শরিফের ছেলে আবুল ফয়েজ (২৮), একই উপজেলার পশ্চিম সোনাপাড়া গ্রামের আবু সামার ছেলে আব্দুল গুফর (৩০), হারিয়াখালী সাব্রাম গ্রামের নজির আহমদের ছেলে মোক্তার আহমেদ (৫০) ও মোক্তার আহমেদের ছেলে আব্দুল করিম (২২)।

র‌্যাবের সিনিয়র সহকারী পুলিশ সুপার মিমতানুর রহমান বাংলানিউজকে জানান, রোহিঙ্গাদের অবরুদ্ধ করে টাকা আদায় করার গোপন সংবাদের ভিত্তিতে টেকনাফের মগপাড়া এলাকায় মেজর মো. রুহুল আমিনের নেতৃত্বে অভিযানে নামে র‌্যাব। পরবর্তীতে ঘটনায় জড়িত ৪ জনকে আটক করে ভ্রাম্যমাণ আদালতের কাছে সোপর্দ করা হয়। টেকনাফের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জাহিদুল ইসলাম সিদ্দিকের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে আটক ৪ জনকে ৬ মাস করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। পরবর্তীতে আটককৃত ৭৫ জন রোহিঙ্গা শরনার্থীকে বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে হস্তান্তর করা হয়েছে।

আসামিদের কক্সবাজার জেলা কারা কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়েছে বলেও জানান মিমতানুর।

পাঠকের মতামত

ঈদের ছুটিতে পর্যটক বরণে প্রস্তুত কক্সবাজার কক্সবাজার প্রতিবেদক

পবিত্র ঈদুল আজহার টানা ছুটিতে ভ্রমণপিপাসুদের বরণে পুরোপুরি প্রস্তুত হয়েছে সমুদ্র শহর কক্সবাজার। আগত পর্যটকের ...

রোহিঙ্গা ক্যাম্পে বড় চ্যালেঞ্জ জন্মনিয়ন্ত্রণ

কক্সবাজারে রোহিঙ্গা আশ্রয়শিবিরগুলোতে বড় চ্যালেঞ্জ হয়ে দেখা দিয়েছে জন্মনিয়ন্ত্রণ। সরকারি-বেসরকারি নানা উদ্যোগের পরও ক্যাম্পগুলোয় জন্মহার ...

চোরাই গরু থেকে টোলের নামে চাঁদাবাজির অভিযোগ ইউ পি চেয়ারম্যানের বিরুদ্ধে

রামু ও বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্তে মিয়ানমারের চোরাই গরু বানিজ্যে জড়িয়ে পড়ার অভিযোগ উঠেছে দুই ইউপি ...

উখিয়ার নব নির্বাচিত উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানের সংবর্ধনা অনুষ্ঠিত

উখিয়া উপজেলা পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানগণের সংবর্ধনা সভা উখিয়া উপজেলা প্রশাসনের উদ্যোগে ...