প্রকাশিত: ০২/০৬/২০১৭ ২:১০ পিএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ৫:১২ পিএম

রাঙামাটি: খাগড়াছড়িতে রাঙামাটি যুবলীগ নেতা নিহতের ঘটনায় পাহাড়ি ও বাঙালিদের মধ্যে সংঘর্ষ হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে লংগদু উপজেলা শহরে ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন। শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে ১৪৪ ধারা জারি করা হয়। যা পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বলবৎ থাকবে বলে প্রশাসনের পক্ষ থেকে ঘোষণা করা হয়েছে।

লংগদু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মমিনুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

মোমিনুল ইসলাম বলেন, ‘নয়নের লাশ নিয়ে র্যালি করে আসার পথে কিছু লোক অপ্রীতিকর ঘটনা ঘটায়। এসময় পুলিশসহ যৌথ বাহিনী ও প্রশাসন দ্রুত ব্যবস্থা নেওয়ায় পরিস্থিতি বর্তমানে নিয়ন্ত্রণে রয়েছে। লংগদু উপজেলায় পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত ১৪৪ ধারা বলবৎ থাকবে।

এদিকে সকাল সাড়ে ১১টায় উপজেলা মাঠে যুবলীগ নেতা নুরুল ইসলাম নয়নের জানাজা সম্পন্ন হয়েছে। জানাজা শেষে প্রশাসনের পক্ষ থেকে যার যার বাড়িতে ফিরে যাওয়ার জন্য সকলকে অনুরোধ জানানো হয়।

এর আগে বৃহস্পতিবার লংগদু উপজেলা সদর ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক মো. নুরুল ইসলাম নয়ন (৩৫) দুর্বৃত্তদের ছুরিকাঘাতে নিহত হন।

জানা গেছে, বৃহস্পতিবার দুপুরে খাগড়াছড়ির দীঘিনালা উপজেলার চার মাইল এলাকা থেকে নয়নের লাশ উদ্ধার করা হয়। তখনো পুলিশ তার পরিচয় জানতো না। পরে লাশের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দিলে পরিবার ও স্বজনরা তাকে সনাক্ত করেন।

পরিবারের সদস্যরা জানিয়েছেন, নয়ন বৃহস্পতিবার সকাল ১০টায় মোটরসাইকেলে দুজন যাত্রী নিয়ে খাগড়াছড়ির উদ্দেশে যান। পরে দুপুর ১২টার দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে লাশের ছবি দেখার পরে তাকে সনাক্ত করা হয়।

এদিকে নয়ন হত্যার প্রতিবাদে আজ শুক্রবার রাঙামাটি ও লংগদুতে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করে যুবলীগ।

পাঠকের মতামত

মিয়ানমারের আরেক গুরুত্বপূর্ণ শহর বিদ্রোহীদের দখলে

মিয়ানমারের বিদ্রোহীরা দেশটির আরও একটি গুরুত্বপূর্ণ শহরের দখল নিয়েছে। মিয়ানমারের জান্তাবিরোধী সশস্ত্র রাজনৈতিক গোষ্ঠী তা’আং ...

চট্টগ্রাম-কক্সবাজার ও দূরপাল্লার ট্রেন পটিয়া স্টেশনে যাত্রা বিরতির দাবি

চট্টগ্রাম–কক্সবাজার ও দূরপাল্লার ট্রেন পটিয়া স্টেশনে যাত্রা বিরতিসহ বিভিন্ন দাবিতে রেলমন্ত্রী জিল্লুল হাকিমকে স্মারকলিপি দিয়েছেন ...