প্রকাশিত: ২৫/০৮/২০১৭ ১০:২০ পিএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ২:৩৫ পিএম

আন্তর্জাতিক ডেস্ক :
মিয়ানমারের রাখাইন রাজ্যে সহিংসতায় নিহতের সংখ্যা বেড়ে ৮৯ এ দাঁড়িয়েছে। এদের মধ্যে ১২ জন নিরাপত্তা বাহিনীর সদস্য।

রোহিঙ্গারা একযোগে বিভিন্ন পুলিশ স্টেশন, সীমান্ত ফাঁড়ি এবং সামরিক ঘাঁটিতে হামলা চালানোর পর সহিংসতায় এসব মানুষ নিহত হয়েছে বলে দাবি করেছে মিয়ানমার সরকার।

সরকারি কর্তৃপক্ষের বরাত দিয়ে আন্তর্জাতিক গণমাধ্যমগুলো জানিয়েছে, রোহিঙ্গারা ২৪টি পুলিশ স্টেশনে হামলা চালায়। তারা সেনা ঘাঁটি ও সীমান্ত চৌকিতেও হামলা চালায়।

রাখাইন রাজ্যে এই সহিংসতা এমন সময়ে হলো যখন মাত্র একদিন আগে বৃহস্পতিবার জাতিসংঘের প্রাক্তন মহাসচিব কফি আনানের নেতৃত্বাধীন একটি তদন্ত কমিশন রোহিঙ্গাদের নাগরিকত্ব নিশ্চিত করতে দেশটির সরকারের প্রতি আহ্বান জানিয়েছে।

গত বছরের অক্টোবরে সীমান্ত সংলগ্ন কয়েকটি চৌকিতে হামলা চালিয়ে বিদ্রোহীরা ৯ পুলিশ সদস্যকে হত্যা করেছিল। এর জের ধরে রাখাইন রাজ্যে দমন অভিযানের নামে দেশটির সেনাবাহিনী নির্বিচারে রোহিঙ্গাদের হত্যা করে। সে সময় নির্যাতনের হাত থেকে বাঁচতে ৮৭ হাজারেরও বেশি রোহিঙ্গা দেশ ত্যাগ করে বাংলাদেশে প্রবেশ করে।

পাঠকের মতামত

‘লাব্বাইক আল্লাহুম্মা লাব্বাইক’ ধ্বনিতে মুখর হবে আরাফাতের ময়দান

ফিলিস্তিনের গাজায় ইসরায়েলের নারকীয় হামলায় হাজার হাজার মানুষ নিহত হওয়ায় শোকাবহ পরস্থিতিতে পবিত্র হজের আনুষ্ঠানিকতা ...

ইসরায়েলিদের প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করছে মালদ্বীপ

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় আগ্রাসন চালানোর কারণে ইসরায়েলিদের প্রবেশের ওপর নিষেধাজ্ঞা আরোপের ঘোষণা দিয়েছে মালদ্বীপ ...