প্রকাশিত: ০৭/০৮/২০২২ ৮:৫৯ এএম

উখিয়া নিউজ ডেস্ক::
সমুদ্রপথে মালয়েশিয়ায় পাচারের জন্য কক্সবাজারের টেকনাফ উপজেলার শালবাগান আশ্রয়শিবিরের একটি ঘরে জড়ো করে রাখা অবস্থায় পাঁচজন রোহিঙ্গা তরুণীকে উদ্ধার করেছেন ১৬ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) সদস্যরা। এ সময় পাচারের চেষ্টার সঙ্গে জড়িত থাকার অভিযোগে চার রোহিঙ্গাকে গ্রেপ্তার করা হয়েছে।

শনিবার সকাল ১০টার দিকে টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের জাদিমোরা শালবাগান আশ্রয়শিবিরে ডি-১ ব্লকের রোহিঙ্গা অসিউর রহমানের ঘরে এ অভিযান চালানো হয়।

রাতে প্রথম আলোকে বিষয়টি নিশ্চিত করেন এপিবিএনের ওই ব্যাটালিয়নের অধিনায়ক ও অতিরিক্ত উপমহাপরিদর্শক (ডিআইজি) মোহাম্মদ হাসান বারী নুর।

গ্রেপ্তার চারজন হলেন টেকনাফ উপজেলার হ্নীলার জাদিমোরা শালবাগান রোহিঙ্গা আশ্রয়শিবিরে ডি-১ ব্লকের মৃত মো. আমিনের ছেলে সালামত উল্লাহ (৪০), মৃত সমশু আলমের ছেলে নজিমুল্লাহ (২০), সৈয়দ কাসিমের ছেলে ওয়াসিউর রহমান (৩৫) এবং উমর মিয়ার ছেলে নুর আলম (৩০)।

উখিয়া নিউজ ডটকমের   সর্বশেষ খবর পেতে Google News অনুসরণ করুন

এপিবিএন সূত্র জানায়, সকালে শালবাগান পুলিশ ফাঁড়ির সদস্যরা গোপনে খবর পান, মালয়েশিয়া পাচারের জন্য কয়েকজন রোহিঙ্গা তরুণীকে একটি জায়গায় জড়ো করা হয়েছে। এরপর শালবাগান আশ্রয়শিবিরে ডি-১ ব্লকের রোহিঙ্গা অসিউর রহমানের ঘরে অভিযান চালিয়ে পাঁচ রোহিঙ্গা তরুণী ও পাচারের সঙ্গে জড়িত সন্দেহে চার রোহিঙ্গাকে গ্রেপ্তার করা হয়।

উদ্ধার করা তরুণীদের বরাত দিয়ে ১৬ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অতিরিক্ত পুলিশ সুপার মো. ইবনে মিজান বলেন, সমুদ্রপথে ট্রলারে মালয়েশিয়ায় পাঠানোর কথা বলে দালালচক্র ওই পাঁচ তরুণীকে অসিউর রহমানের ঘরে জড়ো করে। গ্রেপ্তার চারজনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

জানতে চাইলে টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. হাফিজুর রহমান প্রথম আলোকে বলেন, উদ্ধার করা রোহিঙ্গা তরুণীদের ও গ্রেপ্তার চার রোহিঙ্গাকে আগামীকাল রোববার কক্সবাজার আদালতে পাঠানো হবে।

পাঠকের মতামত

পেকুয়ায় যুবককে চাকুরী দেওয়ার নামে লাখ টাকা হাতিয়ে নিলো সেই আনিসুল

কক্সবাজার জেলার পেকুয়া উপজেলা জনস্বাস্থ্য অফিসে মাস্টাররোলে ‘অফিস সহায়ক’ পদে চাকুরী দেওয়ার কথা বলে প্রতারণা ...

মংডুর ক’টি গ্রামে বিদ্রোহীদের আশ্রয় দেয়াকে কেন্দ্র করে বিমান হামলা

বাংলাদেশ সীমান্তের কাছে মন্ডু বুথিডং টাউনশীপের গোদাম পাড়াসহ আশপাশের কয়েকটি রোহিঙ্গা পাড়ায় আরকান আর্মিকে আশ্রয় ...

ইটভাটা মালিক থেকে পাওনা কয়েক কোটি টাকা পাওনাদারদের ফিরিয়ে দিলেন এমপি কমল

শতাধিক পাওনাদারের টাকা না দিয়ে লাপাত্তা ইটভাটা মালিক। পাওনাদারদের এমন অভিযোগের প্রেক্ষিতে নিখোঁজ ইটভাটা মালিককে ...