প্রকাশিত: ১৭/০৮/২০১৬ ৩:৫১ পিএম

DSC02279পলাশ বড়ুয়া:
পর্যটন নগরী কক্সবাজারের সীমান্ত উপজেলা উখিয়া থেকে উখিয়া ক্রাইম নিউজ শিরোনামে আরও একটি অনলাইন সংবাদ  মাধ্যম আনুষ্ঠানিক ভাবে পথচলা শুরু করেছে।

১৭ আগষ্ট (বুধবার), সকাল ১১টায় উদ্বোধনী অনুষ্ঠানে উখিয়া উপজেলা প্রেস ক্লাব রফিকুল ইসলামের সভাপতিত্বে উখিয়া ক্রাইম নিউজ সম্পাদক মাহমুদুল হক বাবুলের সার্বিক ব্যবস্থাপনায়    উদ্বোধনী অনুষ্ঠানের উদ্বোধক হিসেবে উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: মাঈন উদ্দিন, প্রধান অতিথি হিসেবে বাংলাদেশ আওয়ামী লীগ উখিয়া উপজেলা শাখার সাধারণ সম্পাদক ও চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী, বিশেষ অতিথি উখিয়া কলেজ অধ্যক্ষ ফজলুল করিম এবং উখিয়া থানা অফিসার ইনচার্জ হাবিবুর রহমান উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের উদ্বোধক উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: মাঈন উদ্দিন বলেন, উখিয়ায় অনলাইন নিউজ পোর্টাল আরো আছে কিন্তু আজকে আরও একটি পোর্টালের উদ্বোধন হতে যাচ্ছে। জাতির বিবেক হিসেবে সংবাদ মাধ্যমের গুরুত্ব অপরিসীম। মানুষ এখন অনলাইন মিডিয়ার ওপর অনেক বেশি নির্ভরশীল।তাই উখিয়া ক্রাইম নিউজের উদ্বোধনী অনুষ্ঠানে এর সাফল্য কামনা করছি এবং এটাও আশা করছি যেন সমাজের অপরাধ কর্মকান্ড তুলে আনতে গিয়ে যেন কোন ভাবে ক্রাইমে জড়িয়ে না যায় উখিয়া ক্রাইম নিউজ।

DSC02269
প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামী লীগ উখিয়া উপজেলা শাখার সাধারণ সম্পাদক ও চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী শুরুতে জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ তাঁর পরিবারের সকল শহীদদের প্রতি গভীর শোক প্রকাশ সহ বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন। এ সময় তিনি বলেন সীমান্তবর্তী উখিয়ার রোহিঙ্গা জনগোষ্টি সহ তৃণমুলের সকল অপরাধ কর্মকান্ডকে নস্যাৎ করতে একটি ক্রাইম নিউজ পোর্টাল সময়ের দাবী মাত্র। তিনি আরো বলেন, উখিয়া উপজেলা থেকে প্রকাশিত আরো ২টি অনলাইন নিউজ পোর্টাল যথাক্রমে উখিয়া নিউজ ডটকম ও সিএসবি২৪ ডটকম নিরপেক্ষ ভুমিকায় সমাজের নানান বৈষয়িক সংবাদ তুলে ধরছে একই সাথে সরকারের ভাবমূর্তি উজ্জ্বলে সহায়ক ভুমিকা রেখে চলেছে। আগামীতে উখিয়া ক্রাইম নিউজও একই ভাবে তথ্য-প্রযুক্তির সমন্বয় সাধন করবে বলে প্রত্যাশা ব্যক্ত করেন। এ সময় তিনি উখিয়া প্রেস ক্লাবের উন্নয়নে ১ লক্ষ টাকা অনুদানের ঘোষণাও দেন।

DSC02266
বিশেষ অতিথি উখিয়া কলেজ অধ্যক্ষ ফজলুল করিম বলেন, বিশ্বায়নের যুগে প্রতি মুহুর্তের সংবাদ মুহুর্তেই জানার একমাত্র মাধ্যম হচ্ছে অনলাইন নিউজ পোর্টাল। তাই উখিয়া তথা বাংলাদেশকে বিশ্ব দরবারে মর্যাদাপূর্ণ ভাবে তুলে ধরার আহবান জানান উখিয়া থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল যথাক্রমে উখিয়া নিউজ ডটকম, সিএসবি২৪ ডটকম ও উখিয়া ক্রাইম নিউজের প্রতি।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, পরিকল্পিত উখিয়া চাই এর আহবায়ক নুর মোহাম্মদ সিকদার, সাংবাদিক মু. সাঈদ আনোয়ার, ফারুক আহমদ, আবুল কালাম আজাদ, উখিয়া নিউজ সম্পাদক ওবাইদুল হক আবু চৌধুরী, সিএসবি২৪ ডটকম সম্পাদক পলাশ বড়ুয়া, জাহাঙ্গীর আলম, ব্যবসায়ী মোকতার আহমদ, ইউ.পি সদস্য সরওয়ার কামাল পাশা, ইসলামী ফাউন্ডেশন মডেল কেয়ারটেকার মৌলানা জাফর আলম সহ নানা শ্রেণি পেশার মানুষ।

শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন সাংবাদিক কমরুদ্দিন মুকুল। অনুষ্ঠান সঞ্চালনা করেন সুলতান মাহমুদ চৌধুরী।

পাঠকের মতামত

মিয়ানমারের আরেক গুরুত্বপূর্ণ শহর বিদ্রোহীদের দখলে

মিয়ানমারের বিদ্রোহীরা দেশটির আরও একটি গুরুত্বপূর্ণ শহরের দখল নিয়েছে। মিয়ানমারের জান্তাবিরোধী সশস্ত্র রাজনৈতিক গোষ্ঠী তা’আং ...

চট্টগ্রাম-কক্সবাজার ও দূরপাল্লার ট্রেন পটিয়া স্টেশনে যাত্রা বিরতির দাবি

চট্টগ্রাম–কক্সবাজার ও দূরপাল্লার ট্রেন পটিয়া স্টেশনে যাত্রা বিরতিসহ বিভিন্ন দাবিতে রেলমন্ত্রী জিল্লুল হাকিমকে স্মারকলিপি দিয়েছেন ...