প্রকাশিত: ০১/১০/২০১৭ ৯:৩৬ পিএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ১২:৪৮ পিএম

প্রথমে অপহরণকারীচক্র তাদের নারী সদস্যদের দিয়ে বিভিন্ন পেশার মানুষকে টার্গেট করে প্রেমের ফাঁদ ফেলে। টার্গেট সফল হলে একপর্যায়ে কৌশলে ভাড়া করা ফ্ল্যাটে নিয়ে যায়। সেখানে জিম্মি করে মেয়েদের সঙ্গে অশ্লীল ভিডিও ও ছবি ধারণ করা হয়। এরপর ওই ভিডিও ইন্টারনেটে ছড়িয়ে দেওয়ার হুমকি দিয়ে দাবি করা টাকা। নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জের আদমজী এলাকা থেকে এক নারীসহ এমনই একটি চক্রের চার ব্ল্যাকমেইলারকে আটক করেছে র‌্যাব-১১।

এসময় চক্রের হাত থেকে এক ব্যক্তিকে উদ্ধার করা হয়েছে। ওই ব্যক্তিকে একটি ফ্ল্যাটে আটকে সেখানে এক নারীর সঙ্গে নগ্ন ভিডিও ও ছবি তুলে এক লাখ টাকা দাবি করেছিল চক্রটি।

রোববার দুপুরে আদমজীতে অবস্থিত র‌্যাব-১১ এর সিনিয়র এএসপি জসিমউদ্দিন চৌধুরী প্রেরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

র‌্যাব জানায়, রাজধানীর ডেমরা এলাকার মৃত কফিলউদ্দিনের ছেলে মো. মহরম আলী (২৫) পেশায় একজন রিকশাচালক। তাকে কৌশলে অপহরণকারী চক্রটি কথা আছে বলে সিদ্ধিরগঞ্জ থানাধীন ৩নং ওয়ার্ড মুক্তিনগর (নয়াআটি), বক্ল-এ, রোড-৭, অরুনী কুঞ্জ নামের বাসার চতুর্থ তলার উত্তর পাশের ফ্ল্যাটে নিয়ে যায়।

বাসার দরজা আটকে জোরপূর্বক নগ্ন করে ওই অপহরণ চক্রের একজন নারীর সঙ্গে অন্তরঙ্গ ভিডিও ও স্থির ছবি ধারণ করে দুর্বৃত্তরা। তাদের ধারণকৃত ভিডিও ও ছবি ভিকটিমের পরিবারের কাছে ও ইন্টারনেটে ছেড়ে দেবে বলে তাকে হুমকি দেয়।

অপহরণকারী চক্রের অন্য সদস্যরা ছদ্মবেশে নিজেদেরকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য পরিচয় দিয়ে অশ্লীল কাজ করার অপরাধে ওই রিকশাচালকের কাছ থেকে এক লাখ টাকা দাবি করে।

মহরম আলীকে তার পরিবারের কাছ থেকে টাকা আনতে বলে। দ্রুত বিকাশে টাকা না পাঠালে জানে মেরে ফেলার হুমকি দেয় অপহরণকারী চক্রটি।

খবর পেয়ে শনিবার দিবাগত রাত ১২টায় র‌্যাব-১১ এর সিনিয়র এএসপি জসিম উদ্দীন চৌধুরীর নেতৃত্বে গোপন সংবাদের ভিত্তিতে ওই ফ্ল্যাট থেকে মহরম আলীকে উদ্ধার এবং চারজনকে আটক করা হয়।

আটক চারজন হলেন- মনির ভূইয়া ওরফে আজাদ (৩৫), আক্তার (৪০), ইমাম হোসেন (২৮) ও শারমিন আক্তার ওরফে হ্যাপি (২৫)। ওই সময়ে অপহরণকারী চক্রের অপর সদস্য মো. ইউসুফ (৩৫) পালিয়ে যায়।

র‍্যাব জানায়, গোয়েন্দা নজরদারির মাধ্যমে আসামিদের অবস্থান নিশ্চিত হয়ে অপহরণের কাজে ব্যবহৃত মোবাইল ফোনসহ তাদেরকে হাতেনাতে গ্রেপ্তার করা হয়।

পাঠকের মতামত

চট্টগ্রাম -কক্সবাজার মহাসড়কে প্রাইভেট কার সিএনজি সংঘর্ষে আহত ৫

চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে লোহাগাড়ার আমিরাবাদে প্রাইভেটকারের সাথে সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে ৫ জন আহত হয়েছেন। শনিবার ...