প্রকাশিত: ০২/১০/২০১৬ ৭:৫৯ এএম

%e0%a6%a4%e0%a6%9b%e0%a6%b2%e0%a6%bf%e0%a6%ae-%e0%a6%87%e0%a6%95%e0%a6%ac%e0%a6%be%e0%a6%b2-%e0%a6%9a%e0%a7%8c%e0%a6%a7%e0%a7%81%e0%a6%b0%e0%a7%80-%e0%a7%a8হাফিজুল ইসলাম চৌধুরী :
নাইক্ষ্যংছড়ি সদর ইউপিতে আগামী ৩১ অক্টোবর চেয়ারম্যান পদে উপ-নির্বাচন উপলক্ষে উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-আহবায়ক তসলিম ইকবাল চৌধুরীকে দলের একক প্রার্থী ঘোষণা করেছে জেলা আওয়ামী লীগ। শনিবার (১অক্টোবর) বিকালে এক জরুরী বৈঠক শেষে এই সিদ্ধান্ত নেন বান্দরবান পার্বত্য জেলা আওয়া মীলীগের সভাপতি ক্য শৈ হ্লা ও সাধারণ সম্পাদক মোহাম্মদ ইসলাম বেবী। এবং তাঁরা এই সংক্রান্ত একটি পত্র বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবরে পাঠিয়েছেন।

এদিকে ত্যাগী নেতা তসলিম ইকবাল চৌধুরীকে সদর ইউপির চেয়ারম্যান পদে জেলা ও উপজেলা আওয়ামী লীগ কর্তৃক একক প্রার্থী মনোনীত করায় দল ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা মিষ্টি বিতরণ শুরু করেছেন। এক প্রকার আনন্দে ভাসছেন তারা। এখন শুধুই অপেক্ষা বঙ্গকন্যা ও দেশরতœ শেখ হাসিনার স্বাক্ষর সংবলিত সেই সোনার হরিণ খ্যাত মনোনয়নপত্র। আর সেটা পেলেই ভোটযুদ্ধে নেমে পড়বেন তসলিম ইকবাল চৌধুরীসহ দলের নেতাকর্মীরা।

উল্লেখ্য, চলতি বছর ২১ ফেব্রুয়ারী নাইক্ষ্যংছড়ি সদর ইউপি চেয়ারম্যান আলহাজ্জ আবু সৈয়দ হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু বরণ করলে চেয়ারম্যানের পদটি শূণ্য ঘোষনা করা হয়। সম্প্রতি নির্বাচন কমিশন চেয়ারম্যান পদে উপ-নির্বাচন করার সিদ্ধান্ত নেয়। নির্বাচন কমিশনের ওয়েবসাইটে ঘোষিত তফসিল অনুযায়ী, রিটার্নিং অফিসার/সহকারী রিটার্নিং অফিসারের নিকট মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ৬ অক্টোবর, মনোনয়নপত্র বাছাই ৭ অক্টোবর, প্রার্থীতা প্রত্যাহারের শেষ সময় ১৪ অক্টোবর এবং নির্বাচন ৩১ অক্টোবর। এদিকে গতকাল পর্যন্ত বিএনপির একক প্রার্থী ঘোষণা করা হয়নি।

প্রসঙ্গত:, নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়ন পরিষদ এলাকায় মোট ভোটার রয়েছে ৯ হাজার ১২৬জন। তার মধ্যে পুরুষ ৪হাজার ৭৯০ ও মহিলা ভোটার ৪হাজার ৩৭২ জন।

পাঠকের মতামত

টেকনাফের পৌর কাউন্সিলর মনিরুজ্জামানের সম্পদ জব্দ দুদকের মামলা

টেকনাফ পৌরসভার কাউন্সিলর মো. মনিরুজ্জামানের সম্পদ জব্দ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। কক্সবাজার জ্যেষ্ঠ স্পেশাল ...

রাজাপালং ইউপি’র উপ নির্বাচনে প্রতীক পেলেন চার চেয়ারম্যান প্রার্থী

উখিয়ার রাজাপালং ইউপির উপ নির্বাচনে অংশ নেওয়া চার চেয়ারম্যান প্রার্থী নির্বাচনী প্রতীক পেয়েছেন। বৃহস্পতিবার (১১ ...

আইনি লড়াইয়ে প্রার্থীতা ফিরে পেলেন হুমায়ুন কবির চৌধুরী

উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের উপনির্বাচনে মহামান্য হাইকোর্টের রাযে কক্সবাজার জেলা নির্বাচন অফিস কর্তৃক বাতিলকৃত মনোনয়ন ...