প্রকাশিত: ০১/০৭/২০১৭ ১:৩৬ পিএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ৫:৩১ পিএম

নিউজ ডেস্ক::
চকরিয়ায় মিঠাপানি একটি মৎস্য প্রকল্পে ঢুকে তান্ডব চালিয়েছে সংঘবদ্ধ দুর্বৃত্তরা। ওইসময় দুর্বৃত্তরা মৎস্য প্রকল্পের পুকুরে বিষ ঢেলে দিয়ে প্রায় ৫০ লাখ টাকার মাছ নিধন করেছে । এ ঘটনায় স্থানীয় এনজিও ওয়েস্কার ম্যানেজার হামিদুল হক মানিক ও তাঁর স্ত্রীর ভাই সাজন মিয়াসহ একটি চক্র জড়িত বলে অভিযোগ করেছেন ভুক্তভোগী মৎস্য প্রকল্প মালিক। বৃহস্পতিবার রাতে উপজেলার পশ্চিম বড়ভেওলা ইউনিয়নের ইলিশিয়া এলাকায় ইজারা নেয়া মিঠাপানির মৎস্য প্রকল্পে ঘটেছে এ ঘটনা।
মৎস্য প্রকল্পটির মালিক উপজেলার সাহারবিল ইউনিয়নের বাসিন্দা নবী হোসেন বলেন, বছর আগে তিনি উপজেলার পশ্চিম বড়ভেওলা ইউনিয়নের ইলিশিয়া এলাকার এনজিও সংস্থা ওয়েস্কার পাশে নুরুল বশর চৌধুরী বাচ্ছু মিয়ার কাছ থেকে জায়গা ইজারা নেন। পরে তিনি সেখানে একটি পদ্ধতি ও চারটি নার্সারীসহ ৫টি পুকুর খনন করেন।
নবী হোসেন বলেন, মৎস্য চাষের শুরুতে প্রায় ২৫ লাখ টাকা খরচ করে মাছের পোনা দেন এবং মৎস্য প্রকল্পের অবকাঠামোগত উন্নয়ন করেন। ইতোমধ্যে আরো ৬০ লাখ টাকা খরচ করে তিনি মাছের খাদ্য দেন। প্রায় আড়াই মাসের ব্যবধানে মৎস্য প্রকল্পের পুকুরে মাছ গুলো বেশ বড় হয়েছে। আগামী মাসে এসব মাছ বিক্রির সিদ্বান্ত নিয়েছিলেন।
ক্ষতিগ্রস্থ মৎস্য প্রকল্প মালিক নবী হোসেন দাবি করেন, এলাকার কতিপয় একটি মহল কিছুদিন ধরে তার বিরুদ্ধে নানা ধরণের চক্রান্ত চালাতে শুরু করে। তাঁরা ইতোমধ্যে কয়েকটি ঘটনায় পরিকল্পিতভাবে তাকে জড়িয়ে দিয়ে মামলার আসামি করার চেষ্ঠা করে ব্যর্থ হন। এরই জের ধরে সর্বশেষ বৃহস্পতিবার রাতে ঈদের ছুটিতে কর্মচারীদের অনুপস্থিতির সুযোগে সংঘবদ্ধ দুর্বৃত্তরা হানা দিয়ে তাঁর মৎস্য প্রকল্পের পুকুরে বিষ ঢেলে দেয়। এতে তাঁর প্রায় ৫০ থেকে ৫৫ লাখ টাকার মাছ মরে গেছে বলে অভিযোগ করেছেন ভুক্তভোগী মৎস্য প্রকল্প মালিক নবী হোসেন।
চকরিয়া থানার ওসি (তদন্ত) মো.মিজানুর রহমান বলেন, ঘটনাটি শুনেছি। কিন্তু এব্যাপারে এখনো কেউ থানায় অভিযোগ করেনি। তবে লিখিত অভিযোগ প্রাপ্তি সাপেক্ষে এব্যাপারে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

পাঠকের মতামত

মিয়ানমারের আরেক গুরুত্বপূর্ণ শহর বিদ্রোহীদের দখলে

মিয়ানমারের বিদ্রোহীরা দেশটির আরও একটি গুরুত্বপূর্ণ শহরের দখল নিয়েছে। মিয়ানমারের জান্তাবিরোধী সশস্ত্র রাজনৈতিক গোষ্ঠী তা’আং ...

চট্টগ্রাম-কক্সবাজার ও দূরপাল্লার ট্রেন পটিয়া স্টেশনে যাত্রা বিরতির দাবি

চট্টগ্রাম–কক্সবাজার ও দূরপাল্লার ট্রেন পটিয়া স্টেশনে যাত্রা বিরতিসহ বিভিন্ন দাবিতে রেলমন্ত্রী জিল্লুল হাকিমকে স্মারকলিপি দিয়েছেন ...