প্রকাশিত: ১৪/০৬/২০১৭ ৯:৩১ পিএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ৪:৩১ পিএম

নিউজ ডেস্ক::
উখিয়া সদর এলাকায় ১৯৪৩ সালে প্রতিষ্ঠিত অন্যতম সরকারি চিকিৎসা সেবা প্রতিষ্ঠান উপস্বাস্থ্য কেন্দ্রটি ঘুর্ণিঝড়ে ব্যাপক ক্ষতিগ্রস্থ হওয়ার কারণে চিকিৎসা সেবা মারাত্মক ভাবে ব্যাহত হচ্ছে বলে অভিযোগ উঠেছে।

উপস্বাস্থ্য কেন্দ্রটি পুন:সংস্কার করার জন্য সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষ বরাবরে আবেদন করলেও কোন কাজ হয়নি বলে উপস্বাস্থ্য কেন্দ্রে দায়িত্বরত চিকিৎসক জানিয়েছেন।

সরেজমিন উপস্বাস্থ্য কেন্দ্র ঘুরে দেখাযায় গত ৩০ মে বয়ে যাওয়া ঘুর্ণিঝড় মোরা হাসপাতালের টিনের ছাউনি, দরজা, জানালার ব্যাপক ক্ষতি করেছে। যে কারণে সামান্য বৃষ্টি হলে হাসপাতালের ভিতরে বৃষ্টির পানিতে সয়লাভ হয়ে পড়ছে। নষ্ট হয়ে যাচ্ছে সরকারি সরবরাহকৃত ওষুধপত্র ও মূল্যবান কাগজপত্রাধিসহ আসবাবপত্র।

কর্তব্যরত চিকিৎসক জানান, উপস্বাস্থ্য কেন্দ্রে যাওয়া আসার রাস্তা স্থানীয় ব্যবসায়ীরা তাদের ময়লা আবর্জনা ফেলার কারণে অপরিচ্ছন্ন পরিবেশের সৃষ্টি হয়েছে।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা: মিজবাউল হকের সাথে আলাপ করা হলে তিনি জানান, উপস্বাস্থ্যকেন্দ্রটি সংস্কার করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

পাঠকের মতামত

মিয়ানমারের আরেক গুরুত্বপূর্ণ শহর বিদ্রোহীদের দখলে

মিয়ানমারের বিদ্রোহীরা দেশটির আরও একটি গুরুত্বপূর্ণ শহরের দখল নিয়েছে। মিয়ানমারের জান্তাবিরোধী সশস্ত্র রাজনৈতিক গোষ্ঠী তা’আং ...

চট্টগ্রাম-কক্সবাজার ও দূরপাল্লার ট্রেন পটিয়া স্টেশনে যাত্রা বিরতির দাবি

চট্টগ্রাম–কক্সবাজার ও দূরপাল্লার ট্রেন পটিয়া স্টেশনে যাত্রা বিরতিসহ বিভিন্ন দাবিতে রেলমন্ত্রী জিল্লুল হাকিমকে স্মারকলিপি দিয়েছেন ...