প্রকাশিত: ০৭/০৮/২০১৭ ১০:৫১ পিএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ৩:৩২ পিএম

প্রেস বিজ্ঞপ্তি
কক্সবাজারে কালের কন্ঠ-শুভ সংঘের আয়োজিত বৃক্ষ রোপন অনুষ্টানে বক্তারা বলেছেন, বৃক্ষ পরিবেশের ভারসাম্য রক্ষা করে। একারনে বৃক্ষ রোপনকে একটি অন্দোলনে রুপ দিতে হবে। কক্সবাজার উত্তরণ মডেল স্কুল এন্ড কলেজের আঙ্গিনায় গতকাল সোমবার বিকালে আয়োজিত বৃক্ষরোপন অনুষ্টানে বক্তারা একথা বলেন।

কক্সবাজার সাগর পাড়ে দেশের অন্যতম বৃহৎ আবাসন প্রকল্প উত্তরণ গৃহায়ণ সমবায় সমিতি লিঃ পরিচালিত উত্তরণ মডেল স্কুল এন্ড কলেজ প্রাঙ্গণে গতকাল বিকালে একটি কদম ফুলের চারা রোপনের মধ্য দিয়ে সপ্তাহ ব্যাপি বৃক্ষ রোপন অভিযান শুরু হয়। উত্তরণ গৃহায়ণ সমবায় সমিতি লিঃ কর্তৃপক্ষ প্রতি বছর এরকম বৃক্ষ রোপন কর্মসুচি হাতে নেয়। সপ্তাহব্যাপি এবারের কর্মসুচিতে জেলার বিভিন্ন সামাজিক-সাংষ্কৃতিক সংগটন অংশ নিচ্ছে।

উত্তরণ গৃহায়ণ সমিতির সপ্তাহব্যাপি গৃহীত বৃক্ষরোপন কর্মসুচির গতকালের প্রথম দিনে কালের কন্ঠ-শুভ সংঘ উত্তরণ মডেল স্কুল এন্ড কলেজ শাখা এবং কক্সবাজার জেলা শাখা আয়োজিত এ অনুষ্টানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) কাজি মোঃ আবদুর রহমান। অনুষ্টানের প্রধান অতিথি তার বক্তৃতায় বলেন, বৃক্ষ রোপনের মাধ্যমে উত্তরণ গৃহায়ণ সমবায় সমিতির আবাসন প্রকল্পটিকে আজ সবুজে সবুজে ভরে দেওয়া হয়েছে। সবুজায়নের এই কর্মসুচি অব্যাহত রাখতে হবে। তিনি বলেন, আবাসন প্রকল্পটি সরেজমিন না দেখলে অনুধাবন করা যাবে না-এটি কত চমৎকার পরিবেশের একটি বসবাসযোগ্য স্থানে পরিণত করা হয়েছে।

কালের কন্ঠ-শুভ সংঘ উত্তরণ মডেল স্কুল এন্ড কলেজ শাখার প্রধান উপদেষ্টা ও উত্তরণ গৃহায়ণ সমবায় সমিতির পরিচালনা পরিষদের সভাপতি নজরুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্টিত সভায় বক্তৃতা করেন কালের কন্ঠ-শুভ সংঘের ¯কুল শাখার অন্যতম উপদেষ্টা, উত্তরণ গৃহায়ণ সমিতির উন্নয়ন কমিটির সভাপতি এবং বিশিষ্ট শিক্ষাবিদ এম,এম সিরাজুল ইসলাম, সমিতির সাধারণ সম্পাদক মাষ্টার ফরিদ আহমদ, সমিতির জেনারেল ম্যানেজার মোঃ দেলোয়ার হোসেন ও কালের কন্ঠ-শুভ সংঘের জেলা কমিটির প্রধান উপদেষ্টা তোফায়েল আহমদ। অনুষ্টানে পবিত্র কোরান থেকে তেলাওয়াত করেন মওলানা শফিউল আলম।

অনুষ্টানে কালের কন্ঠ-শুভ সংঘ উত্তরণ মডেল স্কুল এন্ড কলেজ শাখার প্রধান উপদেষ্টা নজরুল ইসলাম চৌধুরী জানান, স্কুল সহ আবাসন প্রকল্পটিতে বর্তমানে আড়াই লক্ষাধিক বৃক্ষ রয়েছে। সপ্তাহ ব্যাপি বৃক্ষ রোপন অভিযানে আরো ৫০ হাজার বৃক্ষ রোপণ করা হবে।

অনুষ্টানে কালের কন্ঠ-শুভ সংঘ উত্তরণ মডেল স্কুল এন্ড কলেজ শাখার সভাপতি আনছার উল্লাহ ও সাধারণ সম্পাদক মোহাম্মদ মাঈন, কক্সবাজার জেলা শাখার সভাপতি রাজীব দেব দাশ, সাধারণ সম্পাদক আরাফাত সাইফুল আদর সহ বিপুল সংখ্যক সদস্য,স্কুলের শিক্ষার্থী এবং উত্তরণ গৃহায়ন সমিতির পরিচালনা পরিষদের সদস্য যথাক্রমে মুক্তিযোদ্ধা এস,এম কামাল উদ্দিন, এস,এম নজরুল ইসলাম, এডভোকেট সরওয়ার কামাল, গিয়াস উদ্দিন, আবদুর রহিম ও উত্তরণ স্কুলের প্রধান শিক্ষক নাসির উদ্দিন প্রমুখ। সপ্তাহব্যাপি বৃক্ষরোপণে পর্যায়ক্রমে অংশ নিবে প্রথম আলো বন্ধু সভা, দৈনিক সমকালের সহৃদ সমাবেশ, ইউনিয়ন ব্যাংক, শহর সমাজ উন্নয়ন প্রকল্প পরিষদ, ঝিনুক মেলা খেলাঘর আসর, বায়তুশ শরফ জব্বারিয়া একাডেমীর স্টুডেন্ট কেবিনেট ও উত্তরণ মডেল স্কুল এন্ড কলেজের স্টুডেন্ট কেবিনেট।

পাঠকের মতামত

সেন্টমার্টিনে কোস্ট গার্ড কর্তৃক বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ

মঙ্গলবার ২৫ জুন ২০২৪ তারিখ দুপুরে কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার ...